Advertisement

হাতছাড়া নাদাল-ফেডেরারকে টপকানোর সুযোগ, যুক্তরাষ্ট্র ওপেনে মেদভেদেভের কাছে হার জকোভিচের

05:17 PM Sep 13, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুযোগ ছিল দুই টেনিস তারকা রাফায়েল নাদাল (Rafael Nadal) এবং রজার ফেডেরারকে (Roger Federer) টপকে ঐতিহাসিক ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়। শুধু তাই নয়, ক্যালেন্ডার গ্র্যান্ড স্লামও পেয়ে যেতেন। অর্থাৎ এক বছরে চারটে মেজর টুর্নামেন্ট জয়ের নজির। কিন্তু সার্বিয়ার টেনিস তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic) এই রেকর্ডের মাঝে বাধা হয়ে দাঁড়ালেন রাশিয়ার ড্যানিল মেদভেদেভ (Daniil Medvedev)।

Advertisement

রবিবাসরীয় গভীর রাতে ইউএস ওপেনের ফাইনালে ‘জোকার’কে হারিয়ে নিজের কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লামটি জিতে নিলেন রাশিয়ান টেনিস খেলোয়াড়টি। খেলার ফল মেদভেদেভের পক্ষে ৬-৪, ৬-৪, ৬-৪। অর্থাৎ স্ট্রেট সেটেই বিশ্বের একনম্বরকে হারালেন মেদভেদেভ। ইউ এস ওপেনে বারংবার প্রথম সেটে হাতছাড়া করেও ম্যাচ জিতেছেন ‘জোকার’। তাই ৬-৪ ব্যবধানে মেদভেদেভ প্রথম সেট জিতলেও আশাহত হননি জকোভিচ সমর্থকরা। ভেবেছিলেন ঠিক ঘুরে দাঁড়াবেন সার্বিয়ান টেনিস তারকা। দ্বিতীয় সেটেও একাধিকবার জকোভিচের সার্ভ ব্রেক করে পুনরায় ৬-৪ ব্যবধানে সেট নিজের নামে করেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা মেদভেদেভ।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের দল থেকে কেন বাদ ধাওয়ান? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

গোটা ম্যাচে নিজের স্বভাবচিত ছন্দে একেবারেই ছিলেন না জকোভিচ। এক সময় তৃতীয় সেটেও ৫-১ গেমে এগিয়ে যান মেদভেদেভ। তবে জকোভিচ সহজে হার মানার মানুষ হন। মেদভেদেভের সার্ভ ব্রেক করে ম্যাচে ফিরে আসার আশা জাগান তিনি। এরপর স্কোর ৫-৪ করেও ফেলেন। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষপর্যন্ত প্রথম দুটি সেটের মতোই ৬-৪ গেমে তৃতীয় সেট এবং ম্যাচ নিজের পকেটে পুরে নেন মেদভেদেভ।

 ফাইনাল দেখতে উপস্থিত ছিলেন ব্র্যাড পিট, মারিয়া শারাপোভারা। তাঁদের উপস্থিতিতেই আর্থার অ্যাশ স্টেডিয়ামে নিজের প্রথম স্ল্যামটিও জিতে নেন ২৫ বছর বয়সি রাশিয়ান টেনিস তারকা। প্রসঙ্গত, মারাট সাফিনের যুক্তরাষ্ট্র ওপেন জয়ের ২১ বছর পর প্রথম রাশিয়ান পুরুষ হিসাবে খেতাব জিতলেন ইউএস ওপেন জেতেন মেদভেদেভ। তাঁর এই জয়ের ফলে পুরুষ ও মহিলা উভয় বিভাগের সিঙ্গেলসেই নতুন স্ল্যাম চ্যাম্পিয়ন পেল টেনিসবিশ্ব।

 

 

[আরও পড়ুন: US Open: আঠেরোতেই বাজিমাত, একাধিক রেকর্ড গড়ে যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন লন্ডনের এমা রাডুকানু]

Advertisement
Next