Advertisement

ই-নিলামে নীরজের জ্যাভলিন থেকে লভলিনার গ্লাভস, কত কোটি দাম উঠল জানেন?

09:02 PM Sep 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া টক্কর চলছে লভলিনা বরগোঁহাই এবং নীরজ চোপড়ার (Neeraj Chopra) মধ্যে। না, বক্সি রিং কিংবা জ্যাভলিন ছোঁড়ার কোনও প্রতিযোগিতা নয়, ই-নিলামে চলছে এই যুদ্ধ। যেখানে নিলামে উঠেছে লভলিনার গ্লাভস থেকে শুরু নীরজের সই করা জ্যাভলিন। গত ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া নিলামে এখনও পর্যন্ত দুটি জিনিসেরই দাম উঠেছে ১০ কোটি টাকা। যা কিনা আগামিদিনে আরও বাড়তে পারে। আর এই নিলামটি চলবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত।

Advertisement

এবারের টোকিও অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্টে দেশের প্রথম অ্যাথলিট হিসেবে সোনার পদক জিতেছেন নীরজ চোপড়া। পরে তা উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi)। অন্যদিকে, টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী লভলিনা নিজের বক্সিং গ্লাভসও একই ভাবে প্রধানমন্ত্রী উপহার দেন। এছাড়া আরও অনেকেই নানান উপহার প্রদান করেন। আর সেগুলিই প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিলামে তোলা হয়। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে নমামি গঙ্গে প্রকল্পের জন্য।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করা হল’, নিউজিল্যান্ডের সিদ্ধান্তে চূড়ান্ত ক্ষুব্ধ পাক ক্রিকেটাররা]

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, লভলিনার গ্লাভসের বেস প্রাইজ ছিল ৮০ লক্ষ টাকা। কিন্তু শনিবারের পর নিলামে সেই গ্লাভসের দাম উঠেছে ১০ কোটি টাকা। অন্যদিকে, নীরজের জ্যাভলিনের বেস প্রাইজ ছিল ১ কোটি টাকা। সেটিরও ধীরে ধীরে দাম বাড়তে থাকে। শেষপর্যন্ত তা বেড়ে দাঁড়ায় ১০ কোটি টাকায়। এছাড়া প্যারালিম্পিক্সে সোনা জয়ী ও বিশ্ব রেকর্ডের মালিক সুমিত আন্টিলের জ্যাভলিনও নিলামে উঠেছে।

বুধবার থেকে প্রধানমন্ত্রীর দপ্তরের এই ই-নিলাম শুরু হয়েছে। আর এই নিলামে রাখা হয়েছিল প্রায় ১,৩০০টি জিনিস। লভলিনা, নীরজদের জিনিস ছাড়াও রাখা হয়েছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের সময় পরে থাকা টি-শার্ট। যার বেসপ্রাইস ছিল ২৫ লক্ষ টাকা। টোকিও অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোলও নিলামে রাখা হয়। যার বেসপ্রাইস ধার্য করা হয়েছে ৯০ লক্ষ টাকা। যে ব্যাডমিন্টন র‌্যাকেটে খেলে পিভি সিন্ধু ব্রোঞ্জ পদক জিতেছিলেন, সেটাও নিলামে রাখা হয়েছে। এই র‌্যাকেটে আবার সিন্ধুর সইও রয়েছে। মহিলা এবং পুরুষ দলের প্লেয়ারদের প্রত্যেকের হকি স্টিকও নিলামে রাখা রয়েছে।

[আরও পড়ুন: IPL 2021: অতিমারীতে আরও কড়া BCCI, কোহলিদের খাবার নিয়েও জারি নির্দেশিকা]

Advertisement
Next