Advertisement

টিম হোটেলের কাছে জোড়া বিস্ফোরণ, অল্পের জন্য বাঁচলেন ভারতীয় প্যারা ব্যাডমিন্টন তারকারা

01:31 PM Nov 17, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণের হাত থেকে অল্পের জন্য রক্ষা পেলেন ভারতীয় প্যারা ব্যাডমিন্টন খেলোয়াড়রা। বর্তমানে উগান্ডার কাম্পালার টিম হোটেলে রয়েছেন ভারতের তারকারা। সেই হোটেলের কাছেই মঙ্গলবার জোড়া বিস্ফোরণ ঘটে। ঘটনায় অনেকেই আহত হয়েছেন বলে খবর।

Advertisement

উগান্ডায় বসেছে প্যারা ব্যাডমিন্টন আন্তর্জাতিক প্রতিযোগিতার আসর। তাই সে দেশের রাজধানীর একটি হোটেলেই রাখা হয়েছে ভারতীয় খেলোয়াড়দের। আর সেখানেই ভয়ংকর অভিজ্ঞতার সাক্ষী থাকলেন তাঁরা। জানা গিয়েছে, একটি হোটেল থেকে মাত্র ১০০ মিটার দূরেই হয় জোড়া বিস্ফোরণ (Bomb blasts)। প্রায় পর পর দু’টি বিস্ফোরণে ছড়ায় তীব্র আতঙ্ক। জনবহুল এলাকা হওয়ায় অনেকেই বিস্ফোরণে আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই উদ্বেগ বাড়ে ভারতের। তবে দেশের প্যারা ব্যাডমিন্টন সংস্থার (Para-Badminton India) তরফে নিশ্চিত করা হয়েছে যে সব খেলোয়াড়ই সুরক্ষিত আছেন।

[আরও পড়ুন: ২৯ বছর পর শাপমুক্তি, চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান]

উগান্ডা সফরে যাওয়া প্য়ারা শাটলারদের মধ্যে রয়েছেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী তারকা প্রমোদ ভগবৎও। বিস্ফোরণের সময় তাঁর সঙ্গে হোটেলে ছিলেন মানস যোশী ও মনোজ সরকারও। প্যারা ব্যাডমিন্টন কোচ গৌরব খান্না বলেন, “আমরা সবাই ঠিক আছি। খুব কাছাকাছি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। চারদিকে ছোটাছুটি শুরু করে দিয়েছিলেন লোকজন। তবে আমাদের নিয়ে চিন্তার কোনও কারণ নেই। এর জন্য আমাদের সূচিতেও কোনও বদল ঘটছে না। নির্ধারিত সময়েই প্রতিযোগিতায় নামবে দল।”

পূর্বপরিকল্পনা মাফিকই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে তদন্তে নেমে জানিয়েছেন গোয়েন্দারা। তবে এখনও পর্যন্ত কেউ এর দায় স্বীকার করেনি।

[আরও পড়ুন: কীভাবে সামলাবেন ঠাসা ক্রীড়াসূচির চাপ? শাস্ত্রীর ‘অজুহাত’কে সুযোগ হিসাবে দেখছেন কোচ দ্রাবিড়]

Advertisement
Next