Advertisement

মিক্সড ডাবলস থেকে বিদায় সানিয়ার, শেষ বারের মতো খেলে ফেললেন অস্ট্রেলিয়ান ওপেন

02:02 PM Jan 25, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা (Sania Mirza) ও তাঁর আমেরিকান পার্টনার রাজীব রাম (Rajeev Ram)। এই মরশুমটাই টেনিস কোর্টে তাঁর শেষ বছর। আগেই জানিয়েছিলেন হায়দরাবাদের টেনিস তারকা। মঙ্গলবার হেরে যাওয়ায় সম্ভবত শেষ বারের মতোই অস্ট্রেলিয়ায় খেলে ফেললেন সানিয়া।

Advertisement

অস্ট্রেলিয়ার জে কুবলার ও ডে ফোর্টিস জুটির কাছে ৬-৪, ৭-৬ (৫-৭)-এ হারেন সানিয়া ও রাজীব। প্রথম টেস্টে অস্ট্রেলীয় জুটি দাপট দেখায়। দ্বিতীয় সেট জিততে অবশ্য বেগ পেতে হয়েছে কুবলার ও ফোর্টিসকে। দ্বিতীয় সেটে একসময়ে ৪-২ এগিয়ে ছিলেন সানিয়া ও রাজীব। কিন্তু তার পরই মরিয়া লড়াই শুরু করেন অস্ট্রেলীয় জুটি। ৪-২ পিছিয়ে থেকে ৫-৫ হয়ে যায়। এর পরে স্নায়ুর চাপ সামলে তরুণ অস্ট্রেলীয় জুটি ৭-৬-এ জিতে নেন দ্বিতীয় সেট। কোয়ার্টার ফাইনালে দৌড় থেমে গেল সানিয়াদের। কুবলার ও ফোর্টিস জুটি পৌঁছে গেল সেমিফাইনালে।

[আরও পড়ুন: ‘দামি গাড়ি কেনার যোগ্যতা নেই’, পোশাক দেখে সেলসম্যানের অপমান, মোক্ষম জবাব কৃষকের]

এর আগে মহিলাদের ডাবলসের প্রথম রাউন্ডে সানিয়া ও তাঁর ইউক্রেনের পার্টনার নাদিয়া ৪-৬, ৬-৭(৫) হেরে যান স্লোভেনিয়ার তামারা জিদানসেক ও কাজা জুভানের কাছে। সেই ম্যাচ হারের পরেই সানিয়া জানিয়েছিলেন, তাঁর শরীর এখন বিদ্রোহ করে বসছে। চোট-আঘাত থেকে সেরে উঠতে বেশ সময় লাগছে। বয়স বাড়থে তাঁর। আগের মতো নমনীয়তা আর নেই।

Advertising
Advertising

তার উপরে তাঁর তিন বছরের ছেলে রয়েছে। শিশুপুত্রকে ছেড়ে বিভিন্ন দেশে খেলতে যাওয়া তাঁর কাছে কঠিন। সব মিলিয়ে সিদ্ধান্ত নিয়েই ফেলেছিলেন চলতি বছরই টেনিস কোর্টে তাঁর শেষ বছর। মহিলাদের ডাবলসে আগেই ছিটকে গিয়েছিলেন। মিক্সড ডাবলসে অগ্রসর হচ্ছিলেন। এদিন সেখান থেকেও বিদায় নিলেন তিনি। সেই সঙ্গে অস্ট্রেলিয়ান ওপেনও হয়তো শেষবারের মতো খেলে ফেললেন সানিয়া।

[আরও পড়ুন: ‘শুরুর হার জয়ের থেকে বেশি শক্তি জোগায়’, দক্ষিণ আফ্রিকায় ব্যর্থতার পরে বললেন লোকেশ রাহুল]

Advertisement
Next