Advertisement

শুটিং বিশ্বকাপে ভারতের সিনিয়র দলে সুযোগ পেলেন বাংলার ছেলে

09:05 PM Jan 27, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিশ্ব মঞ্চে বাঙালীর সাফল্য। আসন্ন শুটিং বিশ্বকাপে ভারতীয় সিনিয়র দলে ডাক পেলেন বাংলার ছেলে সৃঞ্জয় দত্ত। এমন সুযোগে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত তিনি।

Advertisement

আগামী ২৬ ফেব্রুয়ারি মিশরের রাজধানী কায়রোতে বসতে চলেছে শুটিং বিশ্বকাপের (ISSF World Cup 2022) আসর। যেখানে ১০ মিটার এয়ার রাইফেল (10M Air Rifle) ইভেন্টে ভারতীয় দলের হয়ে খেলবেন সৃঞ্জয় দত্ত। তাঁর পাশাপাশি দেশের প্রতিনিধিত্ব করবেন দিব্যাংশ সিং পানওয়ার এবং রুদ্রাংশ বালাসাহেব পাতিল। এছাড়াও ১০ মিটার এয়ার রাইফেলে পুরুষদের ব্যক্তিগত ইভেন্টেও অংশ নেবেন সৃঞ্জয়। বিশ্বকাপ চলবে আগামী ৮ মার্চ পর্যন্ত।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: ‘যে কোনও দায়িত্বের জন্য তৈরি’, টেস্ট অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন শামি]

Advertising
Advertising

উল্লেখ্য, এবার অতিমারীর কারণে এই বিশ্বকাপের কোয়ালিফায়ার আয়োজন করা সম্ভব হয়নি। গত ২২ জানুয়ারি বাছাই পর্ব হওয়ার কথা ছিল। কিন্তু নতুন বছরে করোনা ও তার নতুন নতুন স্ট্রেনের বাড়বাড়ন্তে তা স্থগিত হয়ে যায়। সেই কারণে ৬৪ তম জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনাল ব়্য়াঙ্কিং পয়েন্টের নিরিখে বেছে নেওয়া হয়েছে খেলোয়াড়দের। কিন্তু যোগ্যতা অর্জনের জন্য এই ক্রাইটেরিয়া না মেলায় এবারের শুটিং বিশ্বকাপে দেখা যাবে না মানু ভাকরের মতো অলিম্পিকে অংশ নেওয়া তারকাকে। খেলার সুযোগ পাচ্ছেন না অভিষেক ভর্মা, দীপক কুমার, অপূর্বী চাণ্ডেলা, অশ্বিনী দেশওয়ালের মতো দেশের নামী শুটাররা।

জাতীয় রাইফেল সংস্থার (NRAI) তরফে জানানো হয়েছে, আগামী ৯ ফেব্রুয়ারি রাজধানী দিল্লির ড. কর্ণি সিং শুটিং রেঞ্জে পৌঁছে যাবেন ভারতীয় দলের সদস্যরা। সেখান থেকেই ২৫ ফেব্রুয়ারি মিশরের উদ্দেশে রওনা দেবেন সৃঞ্জয়রা।

[আরও পড়ুন: রোহিতের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ভারতীয় দল ঘোষিত, নির্বাচকদের একাধিক সিদ্ধান্তে প্রশ্ন]

Advertisement
Next