বিশ্ব বক্সিংয়ে ফের সোনা ভারতের, চ্যাম্পিয়নের মুকুট নিখাত জারিনের মাথায়

10:19 PM May 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ (Women’s World Championship) স্মরণীয় করে রাখলেন ভারতের নিখাত জারিন (Nikhat Zareen)। ৫২ কেজি বিভাগের ফাইনালে সোনা জেতেন তিনি। মেরি কম, সরিতা দেবি, জেনি আর এল এবং লেখা কেসি-র পর পঞ্চম ভারতীয় হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তেলেঙ্গানা ব্যাংক অফ ইন্ডিয়ার অফিসার নিখাত।  

Advertisement

অভিষেকেই রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন নিখাত। তেলেঙ্গানার মেয়ে তিনি। ব্রাজিলের মহিলা বক্সারকে উড়িয়ে ফাইনালে উঠেছিলেন ২৫ বছরের ভারতীয় কন্যা। ফাইনালে তাঁর প্রতিপক্ষ ছিলেন থাইল্যান্ডের জিটপং জুটামাস। চূড়ান্ত লড়াইয়ে নিখাতের সামনে দাঁড়াতেই পারেননি তাঁর প্রতিপক্ষ। ৫-০ ফলে জেতেন নিখাত।  

 

Advertising
Advertising

শুরু থেকেই দুর্দান্ত ছন্দে ছিলেন নিখাত। টেকনিক্যালি তিনি যে অনেকটাই এগিয়ে প্রতিপক্ষের থেকে তা বারংবার প্রমাণ করেন রিংয়ে। খুবই দ্রুতগামী বক্সার তিনি।  রিংয়ের ভিতরে তাঁর গতি, ঘুসি বিচারকদের তাক লাগিয়ে দেয়। ২০১৮ সালে মেরি কম বিশ্ব বক্সিং থেকে সোনা জিতেছিলেন শেষ বার। তাঁর পরে নিখাত জারিন তুরস্ক থেকে আনলেন সোনা।  

[আরও পড়ুন: আইএফএ সচিবের পদ থেকে ইস্তফা জয়দীপ মুখোপাধ্যায়ের]

জুটামাসকে আগেও হারিয়েছিলেন নিখাত। ২০১৯ সালের থাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে জুটামাসকে হারিয়েছিলেন নিখাত। বিশ্ব বক্সিংয়ের ফাইনালে অবশ্য জুটামাস ফিরে আসার একটা চেষ্টা করেছিলেন। প্রতিআক্রমণের উপরে নির্ভর করেছিলেন জুটামাস। কিন্তু নিখাত যে তাঁর থেকেও টেকনিক্যালি এগিয়ে, তার প্রমাণ হয়ে যায় ফাইনালে। নিখাত জেতার পর চারদিক থেকে আসতে থাকে অভিনন্দন বার্তা।  

BIG BREAKING: India’s Nikhat Zareen wins gold at Women’s World Boxing Championships, defeats Thai contender in 52 kg final

pic.twitter.com/z1JGqSIZl9

 
Advertisement
Next