এগিয়ে থেকেও শেষরক্ষা হল না, এশিয়া কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে আটকে গেল ভারত

09:20 PM May 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একঝাঁক তরুণ খেলোয়াড় নিয়েই আজ, সোমবার এশিয়া কাপে (Asia Cup Hockey 2022) চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। যে ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। কিন্তু পাক দলের বিরুদ্ধে বিজয় ঝাণ্ডা ওড়ানো হল না সর্দার সিংদের ছেলেদের। শেষের দিকে গোল করে সম্মান রক্ষা করলেন পাকিস্তানের তারকা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সামনে কমনওয়েলথ গেমস ও এফআইএইচ বিশ্বকাপ হকি। ভারত চাইছে রিজার্ভ বেঞ্চ শক্তিশালী করতে। এই দু’টো টুর্নামেন্টের দিকে তাকিয়ে পরীক্ষা নিরীক্ষায় নেমেছে টিম ম্যানেজমেন্ট। অন্যদিকে পাকিস্তানের লক্ষ্য ২০২৩-এ জাকার্তাতে বিশ্বকাপে খেলার জন্য যোগ্যতা অর্জন করা। এশিয়ার শীর্ষ তিন দল সরাসরি জানুয়ারিতে খেলার যোগ্যতা পাবে। এমন পরিস্থিতিতে জাকার্তায় পুল এ-র ম্যাচে মুখোমুখি হয় দুই দল। জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক ম্যাচেই নজর কাড়লেন কার্তি সেলভাম। প্রথম কোয়ার্টারেই গোল করে ভারতকে এগিয়ে দেন তিনি। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে গোল করেন ২০ বছরের তরুণ।

[আরও পড়ুন: IPL প্লে অফ ম্যাচের রাতে চলবে বিশেষ মেট্রো, জেনে নিন সময়সূচি]

এরপর পাক অধিনায়ক উমর ভাট্টি দলকে সমতায় ফেরানোর চেষ্টা করেন। কিন্তু ভারতের রক্ষণ চিড়তে বিফল হন। যদিও ভারতকে চাপে রাখতে সফল হন তাঁরা। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে আবার হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই দলের মধ্যে। কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছেড়ে দেয়নি। তৃতীয় কোয়ার্টার পর্যন্ত এগিয়েই ছিল ভারত। তবে শেষ কোয়ার্টারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আব্দুল রানা। খেলার প্রায় শেষ লগ্নে পাকিস্তানের ত্রাতা হয়ে ধরা দেন তিনি। ম্য়াচের তিন মিনিট বাকি থাকতে পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে গোল করে দলকে হারের হাত থেকে রক্ষা করেন তিনি। ১-১ গোলে শেষ হয় হাইভোল্টেজ লড়াই।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

মঙ্গলবার ভারতীয় দলের প্রতিপক্ষ জাপান। গ্রুপ এ-তে তাদের শেষ ম্যাচ ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। পাকিস্তানের কাছে আটকে যাওয়ায় এই দুই ম্যাচে জয়কেই পাখির চোখ করছে সর্দার সিং অ্যান্ড কোং।

[আরও পড়ুন: ‘পেট্রল-ডিজেলে সেস কমায়নি, রাজ্যের ঘাড়ে বোঝা চাপাচ্ছে কেন্দ্র’, রাজস্বে ক্ষতি নিয়ে তোপ মমতার]

Advertisement
Next