কোকো গফকে উড়িয়ে ফরাসি ওপেন জিতলেন ইগা সোয়াইতেক

09:24 PM Jun 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোকো গফকে স্ট্রেট সেটে হারিয়ে ফরাসি ওপেন (French Open) জিতে নিলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় ইগা সোয়াইতেক (Iga Swiatek)। ১ ঘণ্টা ৮ মিনিটে প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন তিনি। খেলার ফল সোয়াইতেকের পক্ষে ৬-১, ৬-৩। এর আগে ২০২০ সালে সোফিয়া কেনিনকে হারিয়ে মাত্র ১৯ বছর বয়সেই ফরাসি ওপেন জিতে নজির গড়েছিলেন। এবার দ্বিতীয় বারের জন্য তাঁর ঝুলিতে জমা পড়ল ফরাসি ওপেনের ট্রফি।

Advertisement

এদিন শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন সোয়াইতেক। তাঁর ফোরহ্যান্ড ও ব্যাকহ্যান্ডের হদিশ পাচ্ছিলেন না গফ। প্রায় নিখুঁত স্ট্রোকে গফের উপরে লাগাতার চাপ বজায় রেখে যাচ্ছিলেন তিনি। সেই সঙ্গে তাঁর স্ট্রোকের গতিও ছিল চোখ ধাঁধানো। ফলে রোলা গাঁরোতে এই জয় ছিল কেবল সময়ের অপেক্ষা। শেষ পর্যন্ত তাই হল। 

Advertising
Advertising

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৯, ভিতরে আটকে বহু শ্রমিক]

এই বছরে যেন সোনার ফর্ম ধরে রেখেছেন ইগা। এই নিয়ে ছ’টি ট্রফি জিতলেন তিনি। অন্যদিকে কোকো গফ ফাইনালে জিতলে কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে গ্র্য়ান্ড স্ল্যাম জেতার নজির গড়তে পারতেন। ভেঙে যেত মারিয়া শারাপোভার রেকর্ড। গফ চেষ্টাও করেছিলেন। বিশেষ করে দ্বিতীয় সেটে। পরপর দু’টি গেমে জিতেও যান। এরপরই ফের খেলায় ফেরেন সোয়াইতেক। তাঁর আক্রমণাত্মক মেজাজের সামনে কার্যত অসহায় হার বরণ করে নেন গফ।

এই নিয়ে ফরাসি ওপেনে একটানা ৩৫টি ম্যাচে জয় পেলেন ইগা সোয়াইতেক। এতদিন এই রেকর্ড ছিল ভেনাস উইলিয়ামসের। আরেকটি জয় পেলেই উইলিয়ামসকে পিছনে ফেলে এই রেকর্ডটিও নিজের ঝুলিতে পুরে ফেলবেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়।

[আরও পড়ুন: প্রাপ্তবয়স্কদের জন্য বুস্টার ডোজ হিসেবে কর্বেভ্যাক্সে অনুমোদন দিল DGCI]

Advertisement
Next