shono
Advertisement

উইম্বলডনে অভিনব শপথ, প্রতিটি এস সার্ভিসের জন্য ইউক্রেনকে বিপুল অর্থ দেবেন এই তারকা

বিগ সার্ভার হিসেবে টেনিস সার্কিটে সুনাম রয়েছে পোল্যান্ডের এই টেনিসতারকার।
Posted: 11:14 AM Jun 27, 2022Updated: 01:28 PM Jun 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine War) যুদ্ধ চলছেই। থামার কোনও নামগন্ধ নেই। রাশিয়ার আগ্রাসনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ইউক্রেনে। এই পরিস্থিতিতে পোল্যান্ডের টেনিস তারকা হুবার্ট হুরকাজ (Hubert Hurkacz) শপথ নিয়েছেন, উইম্বলডনে প্রতিটি এস সার্ভিস পিছু তিনি ১০০ ইউরো দান করবেন ইউক্রেনের ত্রাণ তহবিলে।

Advertisement

আজ থেকে শুরু হচ্ছে উইম্বলডন। পোল্যান্ডের হুরকাজ সপ্তম বাছাই। এই মরশুমে ৩৯টি ম্যাচে ৪৫২টি এস সার্ভিস করেছেন হুরকাজ। প্রতি ম্যাচে প্রায় ১১টি এস সার্ভিস মেরেছেন তিনি। ২০২১ সালের উইম্বলডনে হুরকাজ সেমিফাইনালে পৌঁছেছিলেন। রজার ফেডেরার ও দানিল মেডভেদেভকে হারিয়েছিলেন। ৬ টি ম্যাচে ৫৪টি এস সার্ভিস মেরেছিলেন হুরকাজ।

[আরও পড়ুন: আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল হার্দিকের ভারত, অভিষেকে উমরান বল করলেন মাত্র এক ওভার]

সেই তারকা উইম্বলডনে নামার আগে বলেছেন, ”প্রতিটি এস সার্ভিস পিছু ১০০ ইউরো করে আমি দান করব ইউক্রেনকে। আশা করি আমার সার্ভিসগুলো ঠিকঠাক হবে।” হুবার্ট হুরকাজ গতিশীল এস সার্ভিস করার জন্য বিখ্যাত টেনিস সার্কিটে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে পোল্যান্ডের তারকা ইউক্রেনের পাশে এসে দাঁড়িয়েছেন। সেই কারণেই এবারের উইম্বলডনের আগে এমন পণ করেছেন হুবার্ট। ঘাসের কোর্টে খেলতে পছন্দ করেন তিনি। ঘাসের কোর্টে এই বছর ৬টি ম্যাচে ৭০টি এস সার্ভিস মেরেছেন হুবার্ট। উইম্বলডনের আগে ভালই ছন্দে রয়েছেন তিনি। গত সপ্তাহে এটিপি ৫০০ ইভেন্ট জিতেছেন মেদভেদেভকে ফাইনালে হারিয়ে। 

প্রথম রাউন্ডে স্পেনের আলেক্সান্দ্রো ড্যাভিডোভিচের বিরুদ্ধে নামছেন হুবার্ট। প্রথম রাউন্ড থেকেই হয়তো বিদ্যুৎগতির সব এস সার্ভিস করবেন তিনি। ইউক্রেনের জন্য তাঁকে যে একের পর এক এস সার্ভিস মারতেই  হবে।

[আরও পড়ুন: এতদিন ছিল ১৯, মোহনবাগানে কত নম্বর জার্সি পরে খেলবেন ফ্লোরেনটিন পোগবা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement