shono
Advertisement

‘সিনিয়ররা জোর করে ম্যাসাজ করাত, কাপড় কাচাত!’, স্পোর্টস হস্টেল নিয়ে বিস্ফোরক দ্যুতি

লাগাতার অত্যাচার সহ্য করতে না পেরে সম্প্রতি আত্মঘাতী হয়েছেন এক তরুণী।
Posted: 10:08 PM Jul 04, 2022Updated: 10:08 PM Jul 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইরে থেকে যতই শৃঙ্খলাবদ্ধ মনে হোক, ভিতরের ছবিটা একেবারে আলাদা। কথা হচ্ছে ভুবনেশ্বরের স্পোর্টস হস্টেলের। যেখানে সিনিয়রদের ব়্যাগিংয়ে রীতিমতো ত্রস্ত খেলোয়াড়রা। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন চ্যাম্পিয়ন স্প্রিন্টার দ্যুতি চাঁদ। তাঁর অভিযোগ, সিনিয়র খেলোয়াড়রা জোর করে তাঁকে দিয়ে ম্যাসাজ করাতেন।

Advertisement

সম্প্রতি ভুবনেশ্বরের এই হস্টেলের বাসিন্দা ১৮ বছরের তরুণী রুচিকা মোহান্তি আত্মঘাতী হয়েছিলেন। পরে জানা যায়, লাগাতার শারীরিক ও মানসিক অত্যাচার সহ্য করতে না পেরেই আত্মহননের পথ বেছে নেন তিনি। এবার বোমা ফাটালেন দ্যুতি চাঁদও (Dutee Chand)। তারকা স্প্রিন্টার জানালেন, এই হস্টেলে থাকাকালীন সিনিয়রদের ব়্যাগিংয়ের শিকার হতে হত তাঁকেও। মানসিক চাপ দেওয়া হত প্রতিনিয়ত। এমনকী তাঁকে ম্যাসাজ করতে বলা হত। তার জন্য রীতিমতো জোর দেওয়া হত।

[আরও পড়ুন: মারতে মারতে ভাঙল বেত, বাদ গেল না চড়-থাপ্পড়! শিক্ষকের নৃশংস মারে অজ্ঞান ৫ বছরের শিশু]

সম্প্রতি ফেসবুকে (Facebook) ব়্যাগিং প্রসঙ্গে কথা বলতে গিয়ে অতীতের স্মৃতি তুলে ধরেন দ্যুতি। বলেন, “স্পোর্টস হস্টেলে সিনিয়ররা আমায় বডি ম্যাসাজ করে দিতে বলত। তাদের জামাকাপড় কাচতে হত। ওদের কথা না শুনলেই চলত অত্যাচার।”

রুচিকা মোহান্তি নিজের স্যুইসাইড লেটারে লিখে গিয়েছিলেন, তিনজন সিনিয়র লাগাতার তাঁকে মানসিক অত্যাচার করেছেন। যা আর সহ্য করতে পারেননি তিনি। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল ওড়িশা। সেই অভিযোগে সিলমোহর দিলেন দ্যুতিও। জানালেন, সত্যিই সেখানে জুনিয়রদের নানাভাবে হেনস্তা করা হয়। জানান, এই অত্যাচারের জেরে খেলা থেকে ফোকাস সরে যেত তাঁর। দ্যুতির কথায়, “যারা পুরো ব্যাপারটা সহ্য করতে পারে, তারা হস্টেলে টিকে যায়। কিন্তু অনেকেই পারে না। হাল ছেড়ে দিয়ে বাড়ি ফিরে যায় তারা।” বিস্ফোরণ ঘটিয়ে তিনি আরও জানান, এ নিয়ে কর্তৃপক্ষকে জানাতে গেলে তাঁদের বকাঝকাই খেতে হত।

[আরও পড়ুন: Narendra Modi Security Breach: পাঞ্জাবের পর বিজয়ওয়াড়া, ফের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় গলদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement