‘জেতার খিদে না থাকলে থেমে যাওয়াই ভাল’, ফেডেরারের মন্তব্য ঘিরে তুঙ্গে জল্পনা

07:56 PM Jul 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুড়িটি গ্র্যান্ড স্ল্যামের মালিক তিনি। তাঁর খেলার মধ্যে ছিল শিল্পের ছোঁয়া। তাঁকে দেখেই র‍্যাকেট তুলে নিয়েছে পরবর্তী প্রজন্ম। কিন্তু এক বছরেরও বেশি সময় ধরে টেনিস কোর্টে দেখা যায়নি তাঁকে। হাঁটুর চোটে ভুগছেন মহাতারকা। বিশ্বর‍্যাঙ্কিংয়ের তালিকা থেকেও ছিটকে গিয়েছেন। এহেন পরিস্থিতিতে সেই কিংবদন্তি মনে করছেন, এবার হয়তো থামার সময় এসে গিয়েছে। সুইস টেনিস তারকা রজার ফেডেরার (Roger Federer) জানিয়েছেন, যদি জেতার খিদে না থাকে, তাহলে শুধু শুধু খেলা চালিয়ে যাওয়ার কোনও মানে হয় না।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

২০২১ সালে হুবার্ট হুরকাজের (Hubert Hurkacz) কাছে হেরে উইম্বলডন থেকে বিদায় নিয়েছিলেন চল্লিশ বছর বয়সি ফেডেরার। সেই থেকেই আর টেনিস খেলতে নামেননি তিনি। চলতি বছরে টেনিস না খেললেও সেন্টার কোর্টের শতবর্ষ পালনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। উইম্বলডন শেষ হওয়ার পরেই এটিপি র‍্যাঙ্কিং প্রকাশিত হয়, সেখান থেকে প্রথমবারের জন্য বাদ পড়েন ফেডেরার। তারপর থেকেই নানা জল্পনা শুরু হয়, আদৌ কি আর কোনওদিন টেনিস কোর্টে নামবেন তিনি? জল্পনা উসকে দিয়ে ফেডেরার জানিয়েছেন, “এখন আমার জীবনে অপরিহার্য নয় টেনিস। ছোট ছোট কিছু জিনিস নিয়েই খুশি থাকতে ভাল লাগে। যেমন আমার ছেলে যদি কোনও ভাল কাজ করে বা মেয়ে পড়াশোনায় ভালো রেজাল্ট করে, সেই নিয়ে ব্যস্ত থাকতেই ভাল লাগে।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: বোলারদের সঙ্গে অন্যায় হচ্ছে! এবার LBW-এর নিয়মে বড়সড় বদলের দাবিতে সরব অশ্বিন]

ফেডেরার আরও জানিয়েছেন, “সবসময় জিততে ভালবাসি আমি। যদি ম্যাচ জেতার খিদে না থাকে, তাহলে থেমে যাওয়াই ভাল।” সেই সঙ্গে তিনি জানিয়েছেন, টেনিস আমার জীবনের অংশ। কিন্তু আমার পুরো জীবনটা শুধুমাত্র টেনিস নয়। খেলা ছাড়াও অন্য অনেক কিছু করার আছে। সেদিকে মন দিতে চাই। আমি জানি পেশাদার জীবন খুব বেশিদিন থাকে না। তাই টেনিস না খেলা নিয়ে আমার কোনও আক্ষেপ নেই।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই প্রথমবার ফেডেরারকে বাদ দিয়েই উইম্বলডনের (Wimbledon) আসর বসেছিল। সেই প্রসঙ্গে সুইস কিংবদন্তি বলেছেন, “খুব অদ্ভুত লাগছিল। বাড়িতে বসে টিভিতে খেলা দেখছিলাম। ১৯৯৮ থেকে প্রতিবছর এই টুর্নামেন্টে খেলেছি। সারাজীবন নানা দেশে ঘুরে ঘুরে খেলতে হয়েছে। এখন একটা জায়গায় বেশি সময় ধরে থাকতে ভাল লাগে।” রজার ফেডেরারকে ফের টেনিস কোর্টে দেখা যাবে, সেই সম্ভাবনা ক্রমেই ফুরিয়ে আসছে। 

[আরও পড়ুন: ‘রাজাপক্ষেকে গদি ছাড়তে বলেছিলাম, দেশ ছাড়তে নয়’, দাবি শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার জয়সূর্যর]

Advertisement
Next