shono
Advertisement

বিশ্বকাপে ফের পদক মেহুলির, মহিলাদের দলগত ইভেন্টে রুপো জয় ভারতের

একই ইভেন্টে সোনা জিতেছে ভারতের পুরুষ দল।
Posted: 01:39 PM Jul 14, 2022Updated: 02:15 PM Jul 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  শুটিং বিশ্বকাপ থেকে জোড়া সোনা জয়ের হাতছানি ছিল। কিন্তু রূপকথা লেখা হল না। বুধবার সোনা জয়ের পরে আজ বৃহস্পতিবার রুপো জিতলেন বাংলার ‘সোনার মেয়ে’ মেহুলি ঘোষ (Mehuli Ghosh)। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে রুপো জিতল তিন সদস্যের ভারতীয় দল। আয়োজক দেশ দক্ষিণ কোরিয়ার কাছে হার মানতে হল ভারতীয় মহিলাদের। ১৬-১০ ফলে কোরিয়ার কাছে পরাজিত হয়েছে ভারতীয় দল। 

Advertisement

এয়ার রাইফেলের মিক্সড টিম ইভেন্টে (Shooting World Cup) বুধবার সোনা জিতেছিলেন বৈদ্যবাটির মেয়ে। তারপরেই মহিলাদের দলগত ইভেন্টের ফাইনালে উঠে পদক নিশ্চিত করে ভারতীয় দল। বৃহস্পতিবার ভারতের সোনা জয়ের স্বপ্ন ভেঙে যায়। তবে দুরন্ত পারফর্ম করে রুপো জেতেন রমিতা রমিতা, এলাভেনিল ভালারিভান এবং মেহুলি ঘোষ। জোড়া সোনা নিয়ে দেশে ফিরতে পারছেন না বঙ্গকন্যা। তবে দেশবাসীর জন্য পদক নিয়ে ফিরছে ভারতের মহিলা দল।

[আরও পড়ুন: ‘ও ঠিক ফিরে আসবে’, অধিনায়ক রোহিতের পর এবার কোহলির পাশে বোর্ড প্রেসিডেন্টও]

গতকাল সোনা জেতার পরেই মেহুলি জানিয়েছিলেন, ২০২৪ সালের প্যারিস অলিম্পিকের জন্যই প্রস্তুতি নিচ্ছেন। তবে বিশ্বকাপের মঞ্চে সোনা জিতে উচ্ছ্বসিত তিনি। বলেছেন “এই মুহূর্তটার জন্য বহুদিন অপেক্ষা করেছি, অনেক পরিশ্রম, লড়াইয়ের মধ্যে দিয়ে অবশেষে তা পূরণ করতে পারলাম।” ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল হাঙ্গেরি ও ভারতের মধ্যে। 

টোকিও অলিম্পিকে নামার সুযোগ পাননি মেহুলি। প্যারিস অলিম্পিকে সুযোগ পাওয়ার জন্য মরিয়া চেষ্টা করছেন তিনি। অক্টোবরে বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন মেহুলি। সেখান থেকে অলিম্পিকের কোটা পেতে মরিয়া মেহুলি। সব মিলিয়ে পাখির চোখ প্যারিস, নিজের লক্ষ্য নিজেই বেঁধে দিয়েছেন ‘সোনার মেয়ে’। সোনা জেতার পর দিন রুপো জয় নিঃসন্দেহে মেহুলির আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।

অন্যদিকে ভারতের তৃতীয় স্বর্ণপদক এল পুরুষ দলের হাত ধরে। দশ মিটার এয়ার রাইফেল বিভাগে সোনা জিতলেন তুষার মানে, পার্থ মাখিজা এবং অর্জুন বাবুতা। প্রসঙ্গত, মেহুলির সঙ্গে জুটি বেঁধে সোনা জিতেছিলেন তুষার। ব্যক্তিগত বিভাগে সোনা জিতেছিলেন বাবুতাও।  

[আরও পড়ুন: ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তিতে সৌরভকে বিশেষ সম্মান ব্রিটিশ পার্লামেন্টের, আপ্লুত BCCI প্রেসিডেন্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement