shono
Advertisement

কমনওয়েলথ গেমসের আগে সেরা ফর্মে সিন্ধু, প্রথমবার জিতলেন সিঙ্গাপুর ওপেনের খেতাব

চিনা প্রতিপক্ষকে হারিয়ে দেন সিন্ধু।
Posted: 11:58 AM Jul 17, 2022Updated: 12:05 PM Jul 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হলেন পি ভি সিন্ধু (PV Sindhu)। চিনা প্রতিপক্ষ ওয়াং ঝি ইকে হারিয়ে ট্রফি জিতলেন তিনি। প্রথম গেম দাপটের সঙ্গে জিতে নেন সিন্ধু। কিন্তু দ্বিতীয় গেমে দুরন্ত কামব্যাক করে ম্যাচে ফিরে আসেন ওয়াং। প্রথম গেমের পর মনে হচ্ছিল সিন্ধুর ম্যাচ জিতে নেওয়া কেবল সময়ের অপেক্ষা। কিন্তু ওয়াংয়ের দাপটে ম্যাচ গড়ায় তৃতীয় গেম পর্যন্ত। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি হাসেন সিন্ধু। ২১-৯, ১১-২১, ২১-১৫ ফলে ম্যাচ জিতলেন তিনি। 

Advertisement

আগে কোনওদিন সিঙ্গাপুর ওপেন (Singapore Open) খেতাব জেতেননি ভারতীয় শাটলার। চলতি বছরের তৃতীয় ট্রফি জিতলেন তিনি। সেমিফাইনালে জাপানের প্রতিপক্ষ সায়না কাওয়াকামিকে স্ট্রেট সেটে হারিয়েছিলেন তিনি। চলতি মাসের শেষেই কমনওয়েলথ গেমসে নামবেন তিনি। সেই মেগা টুর্নামেন্টের আগেই এই খেতাব জয় নিঃসন্দেহে তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। 

[আরও পড়ুন: ডুরান্ডের হাত ধরে কলকাতায় ফিরছে মোহন-ইস্ট যুদ্ধ, ঘোষিত ডার্বির দিনক্ষণ]

ম্যাচ শুরুর সঙ্গে সঙ্গেই দাপট দেখাতে শুরু করেন সিন্ধু। প্রথম গেমে দাঁড়াতেই দেননি চিনা প্রতিপক্ষকে। ২১-৯ ফলে গেম জিতে নেন তিনি। সেই সময় মনে হচ্ছিল, দুই গেমেই ম্যাচ শেষ করে দেবেন ভারতীয় তারকা। কিন্তু সেই আশায় জল ঢেলে ম্যাচে ফিরে আসেন ওয়াং। দ্বিতীয় গেমে সিন্ধুকে উড়িয়ে দেন তিনি। ২১-১১ ফলে জিতে যান তিনি। ম্যাচ গড়ায় তৃতীয় গেমে। 

নির্ণায়ক গেমে হাড্ডাহাড্ডি লড়াই হয় দু’জনের মধ্যে। টানা পয়েন্ট জিততে থাকেন দুই শাটলার। তবে শেষ পর্যন্ত ম্যাচ বের করে নেন সিন্ধু। ২১-১৫ ফলে গেম জেতেন তিনি। চলতি বছরে ইতিমধ্যেই দু’টি খেতাব জিতেছেন সিন্ধু। কিন্তু সিঙ্গাপুর ওপেন সুপার ৫০০ সিরিজের অন্তর্গত বলে এই টুর্নামেন্টের গুরুত্ব অনেক বেশি। আগামী ২৮ জুলাই থেকে বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমস শুরু হতে চলেছে। গত কমনওয়েলথের ফাইনালে উঠলেও রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে।  এবার সোনার পদক জেতাকেই পাখির চোখ করেছেন তিনি।  

[আরও পড়ুন: আগামী বছর সব আন্তর্জাতিক সিরিজ বন্ধ রেখে আড়াই মাসের আইপিএল, ভারতের দাবি মানল ICC]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement