shono
Advertisement

‘টক্কর দেওয়ার কেউ নেই, চাপমুক্ত হয়ে খেলো’, কমনওয়েলথের আগে প্রতিযোগীদের বার্তা মোদির

দর্শকদের আসন্ন কমনওয়েলথ গেমস দেখার আরজি জানালেন প্রধানমন্ত্রী।
Posted: 01:32 PM Jul 20, 2022Updated: 01:32 PM Jul 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বার্মিংহ্যামে উদযাপিত হবে স্বাধীনতার অমৃত মহোৎসব। কমনওয়েলথ গেমসের বিজ্ঞাপনে এমন বার্তাই তুলে ধরছে সম্প্রচারকারী চ্যানেল। আর এই আন্তর্জাতিক মঞ্চে কঠিন লড়াইয়ের আগে এবার প্রতিযোগীদের উৎসাহ দিতে তাঁদের সঙ্গে ভারচুয়ালি যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চাপমুক্ত হয়ে পারফর্ম করার পরামর্শও দেন তিনি।

Advertisement

আগামী ২৮ জুলাই থেকে বার্মিংহ্যামে বসছে কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) আসর। শেষ হবে ৮ আগস্ট। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন ভারতীয় অ্যাথলিটরা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া, বক্সার লভলিনা বরগোঁহাই, শাটলার পিভি সিন্ধুদের থেকে পদক জয়ের প্রত্যাশায় বুক বেঁধেছে ভারতবাসী। এবছর আবার ভারতীয় মহিলা ক্রিকেট দলও অংশ নিচ্ছে গেমসে। সবমিলিয়ে এবারের গেমসের মঞ্চে নামবেন ২১৫ জন ভারতীয় অ্যাথলিট। আর তাঁদের উৎসাহ দিতে কোনও ঘাটতি রাখলেন না মোদি (PM Modi)।

[আরও পড়ুন: শহিদ দিবসে বিশেষ ড্রেস কোড তৃণমূলের, জানেন কী পরবেন নেতা-মন্ত্রীরা?]

বুধবার বেশ কয়েকজন প্রতিযোগীর সঙ্গে ভারচুয়ালি কথা বলেন প্রধানমন্ত্রী মোদি। তাঁদের আত্মবিশ্বাস বাড়াতে বার্তা দেন, “নিজের সর্বশক্তি দিয়ে চাপমুক্ত হয়ে খেলো। একটা প্রবাদ নিশ্চয়ই শুনেছ, কোয়ি নহি হ্যায় টক্কর মে, কিউ পড়ে হো চক্কর মে (টক্করে কেউ নেই, চক্করে কেন পড়ছ)। তাই কমনওয়েলথ গেমসে একই উৎসাহ নিয়ে খেলো।”

কমনওয়েলথ গেমসের জন্য ২১৫ জন অ্যাথলিটের নাম ঘোষণা করেছিল ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (IOA)। পাশাপাশি ১০৭ জন অফিসিয়াল এবং সাপোর্ট স্টাফও যাবেন বার্মিংহ্যাম। IOA সচিব রাজীব মেহতা গর্বের সঙ্গে জানান, “আমরা এবার অত্যন্ত শক্তিশালী দল পাঠাচ্ছি। প্রতিযোগিতা নিঃসন্দেহে কঠিন হতে চলেছে। তবে আমাদের অ্যাথলিটরাও প্রস্তুত।” উল্লেখ্য, ২০১৮ সালে গোল্ড কোস্টে পদক জয়ের তালিকায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পর তৃতীয় স্থানে শেষ করেছিল ভারত।

[আরও পড়ুন: আন্তর্জাতিক বাজারে পড়েছে তেলের দাম, পেট্রল-ডিজেল রপ্তানিতে কর কমাল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement