Neeraj Chopra: অলিম্পিকের থেকেও কঠিন বিশ্ব চ্যাম্পিয়নশিপ, পরেরবার আরও ভাল করব: নীরজ

01:07 PM Jul 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্র্যাক অ্যান্ড ফিল্ডে প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে অলিম্পিকে দেশকে এককভাবে সোনা এনে দিয়েছিলেন নীরজ চোপড়া। এবার তাঁর হাত ধরেই বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে কাটল ১৯ বছরের পদকখরা। বিশ্বমঞ্চে রুপো পেলেন তারকা জ্যাভলিন থ্রোয়ার। কমনওয়েলথ গেমসের আগে নিজের এই সাফল্যে খুশি নীরজ। তবে আগামী বছর আরও ভাল পারফর্ম করতে চান তিনি।

Advertisement

রবিবার চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৮৮.১৩ মিটার জ্যাভলিন থ্রো করে রুপো ঝুলিতে ভরেন নীরজ (Neeraj Chopra)। তারপরই সাংবাদিকদের সঙ্গে ভারচুয়ালি মুখোমুখি হয়ে বলেন, এই লড়াই অলিম্পিকের থেকেও কঠিন ছিল। নীরজের কথায়, “বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জয়টা দারুণ গর্বের। অ্যাথলিটদের জন্য এটা বিরাট বড় প্রতিযোগিতা। অলিম্পিকের থেকেও এটা কঠিন মঞ্চ। তাছাড়া এবার থ্রোয়াররা খুব ভাল ফর্মেও ছিলেন। তাই এমন কঠিন মঞ্চে ভারতের জন্য পদক জিতে ভাল লাগছে।” এরপরই তিনি যোগ করেন, “পরের বার আবার এই প্রতিযোগিতায় অংশ নেব। আরও ভাল পারফর্ম করার চেষ্টা করব।”

[আরও পড়ুন: SSC Scam: ইডির কাছে অ্যারেস্ট মোমোয় মুখ্যমন্ত্রীর নাম দিলেন পার্থ! অসন্তুষ্ট তৃণমূল নেতৃত্ব]

বিশ্বমঞ্চে রুপো জয়ের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন নীরজ। দেশকে আরও একবার গর্বিত করার জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তারকা জ্যাভলিন থ্রোয়ারের প্রশংসায় পঞ্চমুখ অঞ্জু ববি জর্জও। ২০০৩ সালে তাঁর হাত ধরেই প্রথমবার বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক এসেছিল ভারতের ঘরে। তারকা লং জাম্পার অঞ্জু বলে দিচ্ছেন, দেশের সর্বকালের সেরা অ্যাথলিট নীরজ।

Advertising
Advertising

নীরজের পানিপথের বাড়িতে রীতিমতো উৎসব শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই সামনে এসেছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, তাঁর মা সরোজ দেবী এবং পরিবারের অন্যরা আনন্দে নাচছেন। একে অপরকে মিষ্টি খাওয়াচ্ছেন। সবমিলিয়ে নীরজের সৌজন্যে আজ ফের দেশজুড়ে চলছে সেলিব্রেশন।

[আরও পড়ুন: আম খেতে চাওয়ার ‘শাস্তি’, গলা কেটে ৫ বছরের ভাইঝিকে খুন করল কাকা]

Advertisement
Next