দুর্দান্ত ছন্দে ভারতীয় হকি দল, ঘানাকে গোলের মালা পরিয়ে শুরু কমনওয়েলথ গেমস অভিযান

10:18 PM Jul 31, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে এখনও পর্যন্ত সোনা অধরা ভারতীয় পুরুষ হকি দলের। এবার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে দুর্দান্ত শুরু করলেন মনপ্রীত সিংরা। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ঘানাকে ১১ গোলের মালা পরিয়ে বিরাট জয় পেল ভারত।

Advertisement

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ের পর এমনিতেই আত্মবিশ্বাসে ফুটছিল ভারতীয় দল (Indian Hockey Team)। সেই আত্মবিশ্বাসে ভর করেই ফেভারিট হিসেবে রবিবার পুল বি-এর প্রথম ম্যাচে নামেন মনপ্রীতরা। আর প্রথম মিনিট থেকেই দাপট দেখালেন তাঁরা। ঘানার রক্ষণ ভেদ করে একের পর এক আক্রমণ চলল। ডিফেন্ডারদের নাকানিচোবানি খাইয়ে এগারোটি গোল করলেন ভারতীয় তারকারা। জবাবে একটিও গোল করতে পারেনি ঘানা।

[আরও পড়ুন: মাঙ্কিপক্সে দেশে প্রথম মৃত্যু! বিদেশ থেকে ফিরেই মৃত্যু কেরলের যুবকের, বাড়ছে আতঙ্ক]

ম্যাচের প্রথম গোলটি করেন অভিষেক। পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে দ্বিতীয় গোল করেন হরমনপ্রীত সিং। তৃতীয় গোল আসে শামশেরের স্টিক থেকে। দ্বিতীয় কোয়ার্টারে একটি করে গোল করেন আকাশদীপ সিং এবং যুগরাজ সিং। তৃতীয় কোয়ার্টারে ফের গোল করেন হরমনপ্রীত। ভারতের সপ্তম গোলদাতা নীলকান্ত। এর খানিক পরেই পেনাল্টি কর্নারকে কাজে লাগিয়ে বল জালে জড়ান বরুণ। তৃতীয় কোয়ার্টারে আর একটি গোল করেন যুগরাজ। ম্যাচের ১০ নম্বর গোলের মালিক মনদীপ সিং। ঘানার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন হরমনপ্রীত (Harmenpreet Singh)। প্রথম ম্যাচেই হ্য়াটট্রিক করে ফেললেন তিনি।

Advertising
Advertising

কমনওয়েলথে (Commonwealth Games) হকিতে অস্ট্রেলিয়ার শক্তি প্রশ্নাতীত। এখনও পর্যন্ত গেমসে ছ’টি সোনা রয়েছে অজিদের। এই টুর্নামেন্টে ভারতের সেরা সাফল্য ২০১০ এবং ২০১৪-তে। দু’বার তারা রানার্স আপ হয়েছে। তবে অতীত ভুলে এবার পদক জয়কেই পাখির চোখ করেছেন মনপ্রীতরা। ভারতীয় দলের কোচ গ্রাহাম রিডের তত্ত্বাবধানে প্রতিদিনই উন্নতি করছে দল। ছেলেদের নিয়ে আত্মবিশ্বাসী তিনি। তবে তাঁকে ভাবাচ্ছে বার্মিংহ্যামের আবহাওয়া। কারণ এরপর কানাডা, ওয়েলস এবং ইংল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে।

[আরও পড়ুন: রাঁধুনি থেকে শিক্ষাদপ্তরে চাকরি, আচমকাই পালটে যায় অর্পিতার ষষ্ঠ শ্রেণি পাশ বোনের জীবন]

Advertisement
Next