এগিয়ে থেকেও ইংল্যান্ডের কাছে আটকে গেল ভারতীয় হকি দল, জুডোয় রুপো পেলেন সুশীলা দেবী

10:20 PM Aug 01, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ মানেই হাড্ডাহাড্ডি লড়াই। আজকের ম্যাচ বাদ দিলে এখনও পর্যন্ত গেমসে চারবার মুখোমুখি হয়েছে দুই দল। দুটি দলই দু’বার করে জেতে। বার্মিংহ্যামেও এমনই এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী রইলেন দর্শকরা। ০-৩ ব্যবধানে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে খেলায় সমতায় ফেরে হোম ফেভারিট ইংল্যান্ড। আর তাতেই ৪-৪ ড্র দিয়ে শেষ হল ম্যাচ।

Advertisement

এদিন প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন ললিত। ব্যবধান বাড়ান মনদীপ। ইংল্যান্ড রক্ষণের চোখে ধুলো দিয়ে পরের গোলটিও করেন মনদীপ। এরপরই গোল শোধ করতে শুরু করে ইংল্যান্ড। হরমনপ্রীত আরও একটি গোল করলে সেটিও শোধ করে দেয় প্রতিপক্ষ। 

Advertising
Advertising

ঘানাকে ১১ গোলের মালা পরিয়েছিল ভারতীয় হকি দল। উলটোদিকে ঘানাকে হারিয়েই এ ম্যাচে নেমেছিল ইংল্যান্ডও। সেই ভারত ও ইংল্যান্ডের হাড্ডাহাড্ডি লড়াই শেষ হল অমীমাংসিতভাবেই। গ্রুপ পর্বে এই ম্যাচে পয়েন্ট নষ্ট করার অর্থ পরের পর্বে পৌঁছতে আরও খানিকটা অপেক্ষা করতে হবে ভারতকে। জিততে হবে ম্যাচ।

[আরও পড়ুন: হাওড়ার দরজি থেকে কমনওয়েলথে সোনার পদক, অচিন্ত্যর যাত্রাকে কুর্নিশ শচীনের]

সুশীলা দেবী

তবে এদিন জুডোয় দেশকে পদক এনে দিলেন জুডো খেলোয়াড় সুশীলা দেবী। মহিলাদের ৪৮ কেজি বিভাগের ফাইনালে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষকে হারিয়ে রুপো ঘরে তুললেন সুশীলা দেবী। জুডোয় এল আরও একটি পদক। ৬০ কেজি বিভাগে ব্রোঞ্জ পেলেন ভারতের বিজয় কুমার যাদব। অন্যদিকে নিউজিল্যান্ডকে ১৬-১৩ ব্যবধানে হারিয়ে প্রথমবার গেমসে পদক নিশ্চিত করে ফেলেন ভারতীয় মহিলা লন বল দল।

[আরও পড়ুন: ১১ বছর বয়সে পিতৃহারা, জরির কাজ করে চলত সংসার, কঠিন পথ পেরিয়ে ইতিহাসের পাতায় অচিন্ত্য]

Advertisement
Next