প্রতিবন্ধকতাকে হারিয়ে ইতিহাস, কমনওয়েলথে সোনাজয়ী সুধীরের প্রশংসায় মোদি

04:10 PM Aug 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোলিও কেড়ে নিয়েছিল চলার ক্ষমতা। কিন্তু তাতে কী? ইচ্ছাশক্তিটাই যে সব, কমনওয়েলথের মঞ্চে সেটাই প্রমাণ করলেন সুধীর। প্যারা পাওয়ারলিফ্টিংয়ে দেশকে সোনার পদক এনে দিলেন এই অ্যাথলিট।

Advertisement

বৃহস্পতিবার গেমসের (Commonwealth Games) সপ্তম দিনে প্যারা পাওয়ারলিফ্টিংয়ে শুধু সোনাই জিতলেন না সুধীর, রচনা করলেন নয়া ইতিহাস। প্রথম প্রচেষ্টায় ২০৮ কেজি ওজন তুলেছিলেন তিনি। দ্বিতীয় প্রচেষ্টায় তা বাড়িয়ে সফলভাবে তোলেন ২১২ কেজি ওজন। পেয়ে যান ১৩৪.৫ পয়েন্ট। এই বিভাগে প্রথমবার কোনও অ্যাথলিট এত ওজন তোলার রেকর্ড গড়লেন। আর তাতেই এল সোনা। তাঁর এই লড়াইকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। লেখেন, “কমনওয়েলথের প্যারা স্পোর্টসে দারুণ শুরু করেছে ভারত। কঠোর পরিশ্রম, একাগ্রতা ও আত্মত্যাগের মধ্যে দিয়ে সুধীর সোনা জিতে নিয়েছেন। মাঠে ওর ধারাবাহিকতা দেখার মতো। ওকে অনেক অভিনন্দন এবং আগামী দিনের জন্য শুভেচ্ছা।”

Advertising
Advertising

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসের হাই জাম্পে ঐতিহাসিক রুপো ভারতের, বক্সিংয়ে নিশ্চিত চার পদক]

টুইট করে সুধীরকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ২৭ বছরের সুধীরকে অভিনন্দন জানিয়ে লেখেন, “প্রার্থনা করি, আরও অনেক সাফল্যের শিখর ছোঁবেন আপনি। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।”

২০১৩ সালে সোনিপথে পাওয়ারলিফ্টিংয়ে কেরিয়ার শুরু করেন সুধীর। এশিয়ান প্যারা গেমসে ব্রোঞ্জ পেয়েছিলেন তিনি। ২০২২ এশিয়ান প্যারা গেমসেও কোয়ালিফাই করেন সুধীর। যা পিছিয়ে গিয়ে হবে আগামী বছর। তার আগেই কমনওয়েলথে চূড়ান্ত সফল তিনি। সোনা জিতে আগামীদের উদ্বুব্ধ করলেন তিনি।

[আরও পড়ুন: রক্ষকই ভক্ষক, মারধরের পর শ্বাসরোধ করে স্ত্রীকে খুন, আত্মসমর্পণ পুলিশকর্মীর]

Advertisement
Next