কমনওয়েলথ গেমস: কুস্তিতে সোনা জয় বজরং-সাক্ষী-দীপকের, রুপো অংশু মালিকের

11:42 PM Aug 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসের অষ্টম দিন একাধিক ইভেন্টে সাফল্য পেলেন ভারতীয় অ্যাথলিটরা। এদিন কুস্তিতে একাধিক পদক নিশ্চিত করে ফেলেছিল ভারত। কানাডার ম্যাকনেইলকে ৯-২-এ হারিয়ে দেশকে চলতি গেমস থেকে সপ্তম সোনাটি এনে দিলেন বজরং পুনিয়া। এই নিয়ে গেমসে তৃতীয়বার পদক জিতলেন ভারতীয় তারকা কুস্তিগির। গেমস থেকে ভারতের অষ্টম ও নবম সোনা এল কুস্তিগির সাক্ষী মালিক এবং দীপক পুনিয়ার হাত ধরে।

Advertisement

তবে একটুর জন্য সোনা হাতছাড়া হল কুস্তিগির অংশু মালিক। প্রথমবার কমনওয়েলথের মঞ্চে নেমেই মহিলাদের ৫৭ কেজি ফ্রিস্টাইল বিভাগে রুপো ঘরে তোলেন তিনি। নাইজেরিয়ার প্রতিপক্ষের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান তিনি। তবে ফাইনাল বাউট শেষ হয় ৪-৭-এ। আর তাতেই এবারের মতো সোনা জয়ের স্বপ্নভঙ্গ হয় তাঁর।

Advertising
Advertising

এদিকে দু’বারের রুপোজয়ী তথা হোম ফেভারিট জুটি লিয়া এবং টিন-টিন হোকে হারিয়ে টেবিল টেনিসের মিক্সড ডাবলসের সেমিফাইনালে পৌঁছে গেলেন শরৎ কমল এবং শ্রীজা অকুলা। হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৩-২ ব্যবধানে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে নেন তাঁরা। প্যারা টেবিল টেনিসেও দুরন্ত পারফরম্যান্স ভারতের ভাবিনা প্যাটেলের। এদিন পদক নিশ্চিত করে ফেলেন তিনি।

[আরও পড়ুন: রাহুলকে পিছনে ফেলে ভারতীয় টি-টোয়েন্টি দলের স্থায়ী সহ-অধিনায়ক হচ্ছেন হার্দিক!]

ইতিহাস গড়ে লন বোলে প্রথমবার সোনা ধরে তুলেছেন ভারতের মহিলারা। এবার ভারতীয় পুরুষ দল কানাডাকে ১৪-১০ ব্যবধানে হারিয়ে পৌঁছে গেল শেষ চারে। আবার এদিনই ৪x৪০০ মিটার রিলে রেসের ফাইনালের টিকিট পাকা করে ফেলে ভারতীয় পুরুষরা।

তবে একাধিক ইভেন্টে সাফল্যের দিন নিরাশ করলেন টেবিল টেনিস তারকা মনিকা বাত্রা। মালয়েশিয়ান জুটির কাছে ২-৩ ব্যবধানে হেরে মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলে বিশ্বের ছয় নম্বর জুটি মনিকা এবং সাথিয়াঁ।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি নির্বাচন: ভোটদানে বিরত থাকার নির্দেশ তৃণমূলের, শিশির-দিব্যেন্দুকে চিঠি সুদীপের

Advertisement
Next