CWG 2022: বুড়ো হাড়ে ভেলকি দেখিয়ে সোনা জয় শরতের, হকিতে লজ্জার হারে রুপোতেই সন্তুষ্ট ভারত

06:57 PM Aug 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে ইচ্ছা থাকলেই উপায় হয়। সে প্রবাদ বাক্যই ফের বাস্তবায়িত করে দেখালেন ৪০ বছরের অচন্ত্য শরৎ কমল। এই বয়সেও হাসতে হাসতে দেশকে সোনা এনে দিলেন। তাঁর হাত ধরেই ১৬ বছর পর কমনওয়েলথের মঞ্চে টেবিল টেনিসে ফের রচিত হল ইতিহাস। আরও একটি সোনা এল ভারতে। আবার ব্যাডমিন্টনের ডাবলসেও সোনা ঘরে তুলল ভারতীয় জুটি। কিন্তু অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারে সোনালি স্বপ্ন অধরাই রয়ে গেল ভারতের পুরুষ হকি দলের।

Advertisement

এদিন ৪-১ ব্যবধানে শরৎ কমল হারান লিয়াম পিচফোর্ডকে। পুরুষ সিঙ্গলসের ফাইনালে তাঁর পক্ষে ম্যাচের ফল ১১-১৩, ১১-৭, ১১-২, ১১-৬, ১১-৮। এই নিয়ে দ্বিতীয়বার টেবিল টেনিসের সিঙ্গলসে সোনা পেল ভারত। চলতি কমনওয়েলথে (Commonwealth Games 2022) পুরুষ সিঙ্গলসের পাশাপাশি পুরুষদের টিম এবং মিক্সড ডাবলসেও সোনা জয়ের নজির গড়েন তিনি। এছাড়াও পুরুষ ডাবলসে রুপো ঘরে তুলেছেন তিনি। 

Advertising
Advertising

[আরও পড়ুন: একাধিক ভুল হয়েছে, ক্রিকেটে সোনা হাতছাড়া করে স্বীকার হরমনপ্রীতের, কী প্রতিক্রিয়া সৌরভের?]

শরতের চূড়ান্ত সাফল্যের দিন ব্যাডমিন্টনেও এল সোনা। পুরুষ ডাবলসের ফাইনালে ইংল্যান্ডের বেন লেন ও সিন মেন্ডিকে ২১-১৫, ২১-১৩ স্ট্রেট গেমে উড়িয়ে দিয়ে সোনার ইতিহাস রচনা করলেন সাত্ত্বিক সাইরাজ এবং চিরাগ শেট্টী। এই নিয়ে ব্যাডমিন্টনে এল তৃতীয় সোনা। সাত্ত্বিক-চিরাগের আগে মহিলা এবং পুরুষ সিঙ্গলসে সোনা ঘরে তোলেন পিভি সিন্ধু এবং লক্ষ্য সেন।

তবে এদিন খানিকটা হতাশ করলেন ভারতীয় হকি তারকারা (Indian Hockey Team)। গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করেও পরাস্ত হতে হয়েছিল হরমনপ্রীত কৌরদের। ক্রিকেটের পর এবার সেই অজি বাহিনীর কাছে লজ্জার হার ভারতীয় হকি দলেরও। মনপ্রীতদের ৭ গোলের মালা পরাল অস্ট্রেলিয়া। তাদের সামনে কোনওরকম রক্ষণই গড়ে তুলতে পারলেন না মনদীপ, জার্মানপ্রীতরা। যেন অসহায়ভাবেই আত্মসমর্পণ করলেন তাঁরা।

[আরও পড়ুন: নবমবার তলবেও হাজিরা এড়িয়ে কলকাতা থেকে বোলপুরের পথে অনুব্রত, এবার কী করবে সিবিআই?]  

Advertisement
Next