নীরজ চোপড়ার পর এবার চোট সিন্ধুরও, বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন তারকা শাটলার

09:30 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যন্ত্রণা নিয়েই খেলেছিলেন কমনওয়েলথ গেমসে। দেশকে সোনাও এনে দিয়েছেন। এবার তারই মূল্য দিতে হল। গোড়ালির চোটে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন পি ভি সিন্ধু (PV Sindhu)। আগামী ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। তাই বিশ্বচ্যাম্পিয়নশিপে সিন্ধুর খেলার কোনও সম্ভাবনা নেই। আগামী ২১ আগস্ট টোকিওয় শুরু হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সূত্রের খবর, সিন্ধুর বাঁ-পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। প্রচণ্ড যন্ত্রণার মধ্যে আছেন তিনি। সুস্থ হতে সময় লাগবে ৬ সপ্তাহ। আসলে কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) ফাইনালে নামার আগেই চোট পেয়েছিলেন তিনি। গোড়ালির অসহ্য যন্ত্রণা নিয়েই ফাইনাল খেলেন এবং দেশকে সোনা এনে দেন। কিন্তু এই অদম্য জেদের জন্য গোড়ালির অবস্থা আরও খারাপ হয়ে যায়। দেশে ফিরে চোটের চিকিৎসা শুরু করেছেন সিন্ধু। আপাতত যা খবর তাতে অক্টোবরে প্যারিস ওপেনের আগে তাঁর নামার সম্ভাবনা নেই।

Advertising
Advertising

[আরও পড়ুন: এক ওভারে ২২ রান, ৭৩ বলে সেঞ্চুরি, পূজারা করছেনটা কী! দেখুন ভিডিও]

সিন্ধুর বাবা পি ভি রামানা (PV Ramanna) বলছেন,”সিন্ধু বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলতে পারবে না। এটা খুব হতাশাজনক। কমনওয়েলথ গেমসেই ও চোট পায়। কিন্তু অসহ্য যন্ত্রণা নিয়েও খেলে গিয়েছে। তারপরও সোনা জিতেছে। কিন্তু সবকিছু তো আমাদের হাতে নেই।” আসলে সিঙ্গাপুর ওপেনের পর কমনওয়েলথ গেমসে এত ভাল পারফর্ম করার পর বিশ্ব চ্যাম্পিয়নশিপে (World Championship) সিন্ধুকে নিয়ে প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছিল। তিনি ছিটকে যাওয়ায় হতাশই হতে হয়েছে তাঁর পরিবারকে।

[আরও পড়ুন: সাড়ে ৪ ঘণ্টায় জিব্রাল্টার প্রণালী পার বাংলার সাঁতারু তাহরিনার, খুশির হাওয়া উলুবেড়িয়ায়]

প্রসঙ্গত, সিন্ধুর আগে চোট পেয়েছেন দেশের আরও এক প্রথম সারির তারকা নীরজ চোপড়া। বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার পর নীরজের কাছ থেকেও কমনওয়েলথে সোনা প্রত্যাশা করছিল ভারত। কিন্তু সেই নীরজ কমনওয়েলথ গেমসে চোটের জন্য খেলতেই পারেননি।

Advertisement
Next