আগাসি-শারাপোভাদের গুরু বলেটিয়েরি প্রয়াত, শ্রদ্ধাজ্ঞাপন শিষ্যদের

09:16 PM Dec 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস জগতে তিনি পথিকৃৎ। তাঁর হাতেই তৈরি হয়েছেন আন্দ্রে আগাসি, মারিয়া শারাপোভা, জিম কুরিয়রের মতো তারকা। টেনিস কোর্ট কাঁপিয়েছেন তাঁরা। তাঁদের গুরু নিক বোলেটিয়েরি আর নেই। ৯১ বছর বয়সে তিনি প্রয়াত হন।

Advertisement

নিক বলেটিয়েরি টেনিস অ্যাকাডেমি তৈরি করেছিলেন তিনি। বর্তমানে তা আইএমজি অ্যাকাডেমি নামেও পরিচিত। আইকনিক কোচ হিসেবে বহু আগেই প্রতিষ্ঠা পেয়েছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘ও আজ বড় প্লেয়ার, তবে পরিবারের খবরই রাখে না’, একরাশ অভিমান ফ্রেডের মামার]

 

তাঁর মৃত্যুর পরে টমি হাস শ্রদ্ধজ্ঞাপন করেন। জার্মান টেনিস তারকা ইনস্টাগ্রামে লেখেন, ”অনেক স্মৃতি মনে পড়ছে। জানি না কোথা থেকে শুরু করব। নিকি, এই নামেই তো আপনাকে আমি দীর্ঘদিন ধরে ডেকে এসেছি। আপনার জ্ঞান, দায়বদ্ধতা, আপনার দক্ষতা শেয়ার করার তাগিদ এবং অতি অবশ্যই আমার মেন্টর হওয়ার জন্য যে উদ্যোগ আপনি দেখিয়েছিলেন, তার জন্য অসংখ্য ধন্যবাদ। আমার স্বপ্নপূরণ করার জন্য সুযোগ দিয়েছেন। আপনি স্বপ্ন দেখেন এবং স্বপ্ন দেখান। আমাদের এই জগতে আমি সবঅর্থেই পথিকৃৎ। আমি নিশ্চিত ভাবেই আপনাকে মিস করব।” 

Advertising
Advertising

 

আন্দ্রে আগাসি, মনিকা সেলেস, জিম কুরিয়রের মতো খেলোয়াড়দের কোচিং করিয়েছেন বলেটিয়েরি। উইম্বলডনের ফাইনালিস্ট জার্মানির স্যাবাইন লিসিস্কি তাঁর গুরুকে শ্রদ্ধা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। স্যাবাইন লিসিস্কি লিখেছেন, ”ধন্যবাদ নিক। স্বপ্ন নিয়ে শিশুদের বাঁচতে শিখিয়েছেন আপনি। আপনিই শিখিয়েছিলেন সব কিছুই সম্ভব। আপনাকে আমরা সবাই মিস করব।” 

বৃদ্ধ বয়সেও বলেটিয়েরি ফ্লোরিডায় তাঁর অ্যাকাডেমিতে কাজ করে গিয়েছেন। আজ থেমে গেল তাঁর জীবনদীপ।  

[আরও পড়ুন: এশিয়াতেই রোনাল্ডো? নতুন বছরে আরবের ক্লাবে সই করতে চলেছেন সিআর সেভেন]

 

Advertisement
Next