shono
Advertisement

গোপন উদ্দেশ্যে হেনস্তা করা হচ্ছে! পদত্যাগের নির্দেশ পেয়েও অনড় রেসলিং ফেডারেশনের কর্তা

পদত্যাগের নির্দেশের পরও উত্তরপ্রদেশের এক কুস্তি প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরণ সিং।
Posted: 09:27 PM Jan 21, 2023Updated: 11:45 AM Jan 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তার অভিযোগে তাঁর পদ যায় যায়। ঘরে বাইরে চাপে চাপে তিনি। অথচ দাপট যেন কিছুতেই কমছে না রেসলিং ফেডারেশনের কর্তা ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh)। তাঁর বক্তব্য, তাঁকে ব্যক্তিগত এবং গোপন উদ্দেশে হেনস্তা করা হচ্ছে। সব অভিযোগ মিথ্যা।

Advertisement

শুক্রবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের (Anurag Thakur) সঙ্গে বৈঠক করেন ভিনেশ ফোগাট, সাক্ষী মালিকরা। এরপরই জানানো হয়, যত দিন তদন্ত চলবে, ততদিন জাতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি পদে থাকতে পারবেন না ব্রিজভূষণ। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) তরফে সাত সদস্যের কমিটিও গঠন করা হয়। অভিযুক্ত ফেডারেশন প্রধান ব্রিজভূষণ শরণের বিরুদ্ধে তদন্তের জন্য কমিটিতে রাখা হয়েছে মেরি কম, যোগেশ্বর দত্তের মতো অলিম্পিক (Olympics) পদকজয়ীদের। সঙ্গে দোলা বন্দ্যোপাধ্যায়, অলোকনন্দা অশোক, সহদেব যাদবের মতো ক্রীড়াবিদরাও রয়েছেন।

[আরও পড়ুন: রোনাল্ডোর বিরুদ্ধে খেলা ম্যাচে ব্যবহৃত মেসির জার্সি নিলামে, দাম উঠল ২২ লাখ]

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক (Sports Ministry) একপ্রকার স্পষ্টতই ব্রিজভূষণকে পদত্যাগের নির্দেশ দিয়েছে। কিন্তু তিনি তাতে ভ্রুক্ষেপও করলেন না। উলটে কুস্তি ফেডারেশনের তরফে পালটা বিবৃতি দিয়ে দাবি করলেন, গোপন কোনও উদ্দেশ্যে এবং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে তাঁর বিরুদ্ধে এই ধরনের অভিযোগ আনা হচ্ছে। বিবৃতিতে দাবি করা হয়েছে, এই বিক্ষোভ ভারতে কুস্তির জন্য ভাল বিজ্ঞাপন নয়। এতে ভারতীয় কুস্তির কোনওরকম উন্নতিও হবে না। এটা শুধু ম্যানেজমেন্টের উপর চাপ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে কোনও গোপন উদ্দেশ্যে।

[আরও পড়ুন: কেন্দ্রের আশ্বাসে তিনদিন পর উঠল কুস্তিগিরদের বিক্ষোভ, প্রশ্নের মুখ ব্রিজভূষণের ভবিষ্যৎ]

এ তো গেল বিবৃতি। এদিন আরও একটি কীর্তি গড়েছেন রেসলিং ফেডারেশনের প্রধান। ক্রীড়া মন্ত্রক তাঁকে পদত্যাগ করার নির্দেশ দেওয়ার পরও তিনি উত্তরপ্রদেশের গোন্ডায় একটি কুস্তির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। যা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠছে। ব্রিজভূষণ শরণ সিং আসলে উত্তরপ্রদেশের বিজেপি সাংসদ। এবং প্রভাবশালী নেতা। তাই তাঁর বিরুদ্ধে এখনই কড়া পদক্ষেপ করা ক্রীড়া মন্ত্রকের জন্যও কঠিন হয়ে যাচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার