shono
Advertisement

Hockey World Cup: স্বপ্ন অধরাই, ক্রসওভার ম্যাচের পেনাল্টি শুট আউটে হেরে বিদায় ভারতের

এগিয়ে থেকেও জয় হাতছাড়া ভারতের।
Posted: 09:08 PM Jan 22, 2023Updated: 09:18 PM Jan 22, 2023

ভারত: ৩

Advertisement

নিউজিল্যান্ড: ৩

পেনাল্টি শুট আউটে জয়ী নিউজিল্যান্ড।  

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকি বিশ্বকাপের (Hockey World Cup) গ্রুপ পর্যায়ে অপরাজিত থেকে ক্রসওভার ম্যাচ খেলতে নেমেছিল ভারত। প্রতিপক্ষ নিউজিল্যান্ডের (New Zealamd) অবস্থা একেবারেই ভাল ছিল না। নিজেদের গ্রুপে তৃতীয় হয়ে ভারতের বিরুদ্ধে নেমেছিল তারা। তবে শক্তিশালী দলের বিরুদ্ধে সমানে সমানে টক্কর দিল কিউয়িরা। পেনাল্টি শুট আউট পর্যন্ত গড়াল ম্যাচ। টানটান উত্তেজনার ম্যাচে শেষ হাসি হাসল নিউজিল্যান্ড। বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থাকল ভারতের (India)।

চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছেন দলের অন্যতম ভরসা হার্দিক সিং। তার উপর গ্রুপের সবচেয়ে দুর্বল দল ওয়েলসের বিরুদ্ধে দুই গোল হজম করা। সব মিলিয়ে ক্রসওভার ম্যাচে নামার আগে কপালে বেশ কয়েকটি চিন্তার ভাঁজ পড়েছিল জাতীয় কোচ গ্রাহাম রিডের। তবে সমস্ত দুশ্চিন্তা মাঠের বাইরেই ঝেড়ে ফেলে খেলতে নেমেছিলেন মনদীপ সিংরা। আগাগোড়া বল পজিশনে এগিয়ে থেকে ম্যাচের দখল নিজেদের হাতেই রাখেন ভারতীয়রা।তবে শেষ কোয়ার্টারে ঝড় তুললেন কিউয়িরা। পেনাল্টি শুট আউটে আয়োজক দেশ ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিলেন। 

[আরও পড়ুন: ডুয়ার্সে খেলা চলাকালীন মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, প্রশ্নের মুখে আয়োজকদের ভূমিকা]

রবিবারের ম্যাচের প্রথম থেকেই কিউয়ি ডিফেন্ডারদের চাপে রেখেছিল ভারত। গোল লক্ষ্য করে শট মারার চেষ্টা করতেই ভারতীয় ফরোয়ার্ডদের ঘিরে ধরছিলেন বিপক্ষ খেলোয়াড়রা। প্রথম কোয়ার্টারে একটি পেনাল্টি কর্নার পেলেও গোল করতে পারেনি ভারত। গোলশূন্যভাবে প্রথম কোয়ার্টার শেষ হয়। কিন্ত দ্বিতীয় কোয়ার্টারেই স্বমেজাজে ফেরে ভারত। ১৮ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ললিত। চার মিনিটের মাথায় গোল লক্ষ্য করে শট নেন নীলকান্ত শর্মা। প্রথমে গোল দিলেও বিপক্ষের রিভিউয়ের ফলে বাতিলের সিদ্ধান্ত নেন আম্পায়ার। ২৫ মিনিটে পেনাল্টি কর্নার পায় ভারত। হরমনপ্রীতের শট বাঁচাতে গিয়ে পজিশন হারিয়ে ফেলেন গোলকিপার। ফিরতি বলে স্টিক ছুঁইয়ে গোললাইন পার করিয়ে দেন সুখজিৎ। কিন্তু মিনিট তিনেকের মধ্যেই ব্যবধান কমিয়ে ফেলে নিউজিল্যান্ড।

হাফটাইমের পরে মাঠে ভারতীয়দের খেলায় আরও বেশি দাপট লক্ষ্য করা গিয়েছিল। ৪১ মিনিটের মাথায় আসে ভারতের তৃতীয় গোল। তবে পিছিয়ে পড়েও মনোবল হারায়নি নিউজিল্যান্ড। ৪৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে একটি গোল শোধ করে তারা। শেষ কোয়ার্টার জুড়ে শুধুই কালো জার্সিধারীদের দাপট। ৫০ মিনিটে আবারও পেনাল্টি কর্নার পায় নিউজিল্যান্ড। গোল করতে এতটুকু ভুল করেননি শন ফিন্ডলে। প্রায় জিতে যাওয়া ম্যাচ তখন ফসকে যেতে বসেছে ভারতের হাত থেকে। ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। প্রথম পাঁচটি শটের মধ্যে দুই দলই তিনটি করে গোল করে। ফলে শুরু হয় পেনাল্টি শুট আউটের দ্বিতীয় পর্ব।সাডেন ডেথে গিয়ে অবশেষে জয় পায় নিউজিল্যান্ড। 

[আরও পড়ুন: বেজে উঠেছে রাহুল-আথিয়ার বিয়ের সানাই, গায়ে হলুদ-মেহেন্দির দিনই জমকালো ককটেল পার্টি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement