‘বিস্কুট’ট্রফির পর ‘ওয়ে হোয়ে কাপ’! ফের হাসির খোরাক পাকিস্তান

05:54 PM Nov 16, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হলটা কী? এমন অদ্ভুত ট্রফির নাম দিচ্ছে, যে বারবারই হাসির খোরাক হতে হচ্ছে তাদের। সম্প্রতি পাকিস্তান-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজে বিস্কুটের মতো দেখতে ট্রফি নিয়ে বিস্তর হইচই হয়েছিল নেটদুনিয়ায়। সেই রেশ কাটতে না কাটতে ফের ট্রফির নাম শুনে হাসির রোল উঠল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ভারত ‘গরিব দেশ’ মন্তব্যে বিতর্কের ঝড়, কী সাফাই দিলেন হ্যামিল্টন?]

বৃহ্স্পতিবার আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের ট্রফি উন্মোচন করে পিসিবি। ট্রফি হাতে চিত্রসাংবাদিকদের ক্যামেরার সামনে দাঁড়ান দুই দলের অধিনায়ক সরফরাজ আহমেদ এবং কেন উইলিয়ামসন। আর তখনই প্রকাশ্যে আসে ট্রফির নাম। ‘ওয়ে হোয়ে কাপ ২০১৮’। নাম শুনে হাসি পেলেও কিছু করার নেই। এই নামেই নামাঙ্কিত টেস্ট সিরিজের ট্রফিটি। আর এতেই হেসে খুন নেটিজেনরা।

[অপ্রতিরোধ্য হরমনপ্রিতরা, টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে ভারত]

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ট্রফির আকার ছিল এক্কেবারে বিস্কুটের মতো। তিন ম্যাচের সিরিজ ৩-০-তে জেতার পর পাকিস্তান পুরস্কার পেয়েছিল সেই অদ্ভুত ট্রফিটিই। যা নিয়ে মশকরা কম হয়নি। এমনকী আইসিসিও পাকিস্তানকে ট্রল করতে ছাড়েনি। এমন ঘটনায় নিজেদের মার্কেটিং বিভাগের উপর বেজায় চটে যান পাক ক্রিকেট বোর্ডের কর্তারা। কেন এমন অদ্ভুদাকারের ট্রফি, তার কোনও সদুত্তরও মেলেনি। তবে অনেকের ধারণা স্পনসরদের মন রাখতেই বিস্কুট আকারের ট্রফি বানানো হয়েছিল। সেই কারণেই কটাক্ষের মুখে পড়েন মার্কেটিং টিমের প্রধান নালিয়া ভাট্টিকে। পরে পদত্যাগও করেন তিনি বলে খবর। কিন্তু সেই ঘটনা থেকেও যে শিক্ষা নেয়নি পিসিবি, তাই-ই প্রমাণিত। ফলে ফের এক অদ্ভুত নামের ট্রফির উন্মোচন করে হাসির পাত্রে পরিণত হল পিসিবি। বোর্ডের এমন কাণ্ডে ক্ষুব্ধ পাক সমর্থকরাও। 

Advertising
Advertising

তবে ট্রফি বিতর্ক সরিয়ে সরফরাজ পাখির চোখ করেছেন টেস্ট সিরিজ জয়কে। কিউয়িদের মাটি ধরিয়ে পাক অধিনায়ক হিসেবে ইতিহাস গড়তে চান তিনি। সংযুক্ত আরব আমিরশাহিতে তাঁর নেতৃত্বে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ছাড়া প্রায় সব সফরকারী দলকেই হারিয়েছে পাক দল। উইলিয়ামসনদের হারিয়ে তাই নজির গড়ার লক্ষ্যে পাকিস্তান।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘বিস্কুট’ ট্রফির পর ‘ওয়ে হোয়ে কাপ’! ফের হাসির খোরাক পাকিস্তান appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next