shono
Advertisement

পাক কুস্তিগিরদের ভারতে আসার ভিসা দিল না স্বরাষ্ট্রমন্ত্রক, টুর্নামেন্ট ঘিরে অনিশ্চয়তা

ব্যান করা হতে পারে ভারতের কুস্তি ফেডারেশনকে। The post পাক কুস্তিগিরদের ভারতে আসার ভিসা দিল না স্বরাষ্ট্রমন্ত্রক, টুর্নামেন্ট ঘিরে অনিশ্চয়তা appeared first on Sangbad Pratidin.
Posted: 03:31 PM Jul 10, 2018Updated: 04:01 PM Jul 10, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে অশান্তির জের! পাকিস্তান জুনিয়র কুস্তি দলকে ভারতে ঢোকার অনুমতি দিল না স্বরাষ্ট্রমন্ত্রক। ফলে  রীতিমতো দোটানায় এশিয়ান জুনিয়র কুস্তি চ্যাম্পিয়নশিপ। আগামী ১৭ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত ভারতেই আয়োজিত হওয়ার কথা টুর্নামেন্টটির। অথচ এখনও পাকিস্তান দলের ভিসার আবেদন মঞ্জুর করেনি বিদেশমন্ত্রক। এর ফলে ভারতের কাছ থেকে টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হতে পারে বলে আশঙ্কা ভারতীয় কুস্তি ফেডারেশনের।

Advertisement

[মিনি ফাইনালে আজ এমবাপে বনাম লুকাকু, তাকিয়ে গোটা বিশ্ব]

দীর্ঘদিন ধরেই ভারত-পাক সীমান্তে অশান্তির বাতাবরণ। যার জেরে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক খেলাধুলায় কার্যত পূর্ণবিরাম লাগানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। ভারত সরকারের অবস্থান স্পষ্ট, সন্ত্রাস আর দৌহার্দ্য একসঙ্গে চলতে পারে না। আর এই কূটনৈতিক টানাপোড়েনেই এদেশে আসা আটকে গিয়েছে পাকিস্তানের জুনিয়র কুস্তিগিরদের। পাকিস্তান দল অবশ্য বিদেশমন্ত্রক এবং ক্রীড়ামন্ত্রকের কাছে প্রয়োজনীয় অনুমতি পেয়ে গিয়েছে। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এখনও ছাড়পত্র দেওয়া হয়নি। যে কোনও দেশের ক্রীড়াবিদদের এদেশে আসার জন্য ন্যূনতম নিরাপত্তা সংক্রান্ত ছাড়পত্র প্রয়োজন হয়। এই ছাড়পত্রের জন্য গত ১০ মে আবেদন করেছিল পাকিস্তান কুস্তি ফে়ডারেশন। কিন্তু মাসখানেক হয়ে গেলেও ছাড়পত্র না পাওয়াই রীতিমতো ক্ষুব্ধ তারা। ইতিমধ্যেই আন্তর্জাতিক কুস্তি ফেডারেশন অর্থাৎ ইউনিয়ন ওয়ার্ল্ড রেসলিং ফেডারেশনে গিয়ে ভারতের বিরুদ্ধে নালিশও জানিয়েছে তারা। একা পাকিস্তান নয়, নিরাপত্তাজনিত কারণে ইরাক, উজবেকিস্তান এবং জাপানের ভিসাও আটকে রয়েছে। তারাও আন্তর্জাতিক কুস্তি ফেডারেশনে অভিযোগ জানাতে চলেছে বলে সুত্রের খবর।

[আজ বিশ্বকাপের এল ক্লাসিকো, নজর কাড়বে দুই কোচের দর্শন যুদ্ধ]

আর এই অভিযোগের জেরেই এখন বিপাকে ভারতীয় কুস্তি ফেডারেশন। ফেডারেশন সভাপতি ব্রিজভূষণ শরণ সিং আশংকা করছেন এই দেশগুলির অভিযোগের জেরে ভারত থেকে সরিয়ে নেওয়া হতে পারে টুর্নামেন্ট। যার জেরে ব্যাপক আর্থিক ক্ষতিরও সম্ভাবনা রয়েছে। এছাড়াও ভারতের বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

The post পাক কুস্তিগিরদের ভারতে আসার ভিসা দিল না স্বরাষ্ট্রমন্ত্রক, টুর্নামেন্ট ঘিরে অনিশ্চয়তা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement