shono
Advertisement
Durga Puja 2024

পুজোয় পাহাড়ে বুকিং পাননি? কলকাতার কাছেই রয়েছে ৫ 'হট ডেস্টিনেশন'

যাঁরা ছবি তুলতে ভালোবাসেন, তাঁদের জন্য জব্বর ট্যুর ডেস্টিনেশন।
Published By: Sandipta BhanjaPosted: 08:38 PM Sep 29, 2024Updated: 08:38 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোয় পাহাড়ে যাওয়ার প্ল্যান কষেছিলেন, কিন্তু বুকিং পাননি? কিংবা যে কোনও কারণে সেই বুকিং ক্যানসেল করতে হয়েছে? মন খারাপের কিছু নেই। কলকাতার কাছেই রয়েছে বেশ কিছু গন্তব্য যেখানে গিয়ে নিশ্চিন্তে ২টো দিন কাটিয়ে আসতে পারেন। আর আপনি যদি ছবি তুলতে ভালোবাসেন, তাহলে তো কথাই নেই। যেসমস্ত রিসর্টে 'কিং সাইজ' লাইফস্টাইল দেখিয়ে মনের সুখে চুটিয়ে ছবি তুলতে পারবেন, সেরকমই ৫ 'হট ডেস্টিনেশন' -এর হদিশ রইল আপনাদের জন্য।

Advertisement

নিশ্চয় জানতে ইচ্ছে করছে জায়গাগুলির নাম? যে ৫টি জায়গার নাম বলব সেখানকার চারদিকে চোখ ফেরালেই ফটো তোলার জন্য একেবারে আদর্শ জায়গা।

১) রায়চকের এফ ফোর্ট রিসর্ট। শান্ত নিরিবিলি এই রিসর্টের পরিবেশে আপনি মন চাঙ্গা করার পাশাপাশি প্রচুর ছবিও তুলতে পারবেন। কলকাতা থেকে মাত্র ৫২ কিলোমিটার দূরে অবস্থিত। পরিবার কিংবা বন্ধুবান্ধবদের নিয়ে বেড়িয়ে পড়তেই পারেন। ফোর্টের লালচে হেরিটেজ প্যাটার্ন কিংবা বাঁশের সাঁকো ফটোর ব্যাকগ্রাউন্ড হিসেবে নেহাত মন্দ হবে না।

২) সুন্দরবন টাইগার ক্যাম্প আরেকটা ডেস্টিনেশন। বাঘ দেখার শখপূরণের পাশাপাশি প্রকৃতির কোলে ছবি তোলাও হবে। কলকাতা থেকে প্রায় ৯০ কিমি দূরত্বে সপ্তাহান্তেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়তে পারেন।

৩) দীঘা কিংবা পুরীর ভীড় না পসন্দ হলে নির্দ্ধিধায় চলে যান মন্দারমণির ভিক্টোরিয়া বিচ রিসর্টে। নীল সুইমিং পুলের জলে গা ভাসিয়ে কেতাদুরস্থ ফটো তো উঠবেই পাশাপাশি কাছের মানুষদের সঙ্গে জলকেলিও করা হবে। রিসর্টের বাইরেও নিরিবিলি সমুদ্রতটে গিয়ে অনায়াসে ছবি তুলে আসতে পারেন।

৪) নিরিবিলিতে ১ দিনে জন্য কান্ট্রি রোডস-এ কাটিয়েই আসতে পারেন। কলকাতা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে! মাত্র ২৬ কিমি দূরে। ধর্মতলা থেকে বাসও পেয়ে যাবেন। সুইমিং পুলের নীল জল কিংবা পুল লাগোয়া এড়িয়ার পাশাপাশি গোটা রিসর্টের সাজসজ্জা আপনাকে মুগ্ধ করবে। তবে পকেট ভারী থাকা আবশ্যক।

৫) শেষপাতে বলি পুরনো চাল ভাতে বাড়ে! বৈদিক ভিলেজ হয়তো অনেকেই অনেকবার গিয়েছেন। কিন্তু ফটো তোলার ক্ষেত্রে এই রিসর্টের সাজসজ্জা কিংবা আশাপাশের জায়গাগুলোকে কতটা ব্যবহার করতে পেরেছেন? মাটির বাড়ি। সামনেই শ্যাঁওলা ধরা পুকুর। মেঠো পথ। আহা! কলকাতার কোলাহল থেকে এ যেন ‘নিশ্চিন্তিপুরের’ গ্রাম। ক্যামেরার কেতবাজি দেখিয়ে এখানেও দিব্যি ভাল ভালো ফ্রেম পেয়ে যেতে পারেন। পুজোর কোনও একটা দিন এখানে সপরিবারে বা সদলবলে গেট-টুগেদার করতেই পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীঘা কিংবা পুরীর ভীড় না পসন্দ হলে নির্দ্ধিধায় চলে যান মন্দারমণির ভিক্টোরিয়া বিচ রিসর্টে।
  • সুন্দরবন টাইগার ক্যাম্প আরেকটা ডেস্টিনেশন।
  • রায়চকের এফ ফোর্ট রিসর্ট।
Advertisement