এবার খাস ওয়াশিংটনে বন্দুকবাজের হামলা, মৃত ১, জখম বহু

10:44 AM Jul 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হানা আমেরিকায় (America)। ওয়াশিংটনে (Washington) বন্দুকবাজের তাণ্ডবে মৃত্যু হল একজনের। জখম অন্তত ৫। কী কারণে কারা গুলি চালাল, তদন্ত শুরু করেছে পুলিশ। তবে একের পর এক হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র (USA)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ওয়াশিংটনের রেন্টন এলাকায় শনিবার রাত ১টা নাগাদ গুলি চলার খবর মেলে। পুলিশ সূত্রে খবর, রেন্টন এলাকায় প্রচুর মানুষের জমায়েত হয়েছিল। সেখানে কোনও কারণে বচসা শুরু হয়েছিল। সেই বচসার জেরেই গুলি চলে বলে পুলিশের প্রাথমিক অনুমান।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: SSC Scam: ‘ও দাদা পার্থ, তোমার কেরিয়ারটা নষ্ট করল অর্থ’, গানে গানে পার্থকে আক্রমণ বিজেপি বিধায়কের]

এ প্রসঙ্গে রেন্টন পুলিশের মুখপাত্র সান্দ্রা হাভলিক জানিয়েছেন, রাত একটা নাগাদ হামলার ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে ছুটে আসে পুলিশ। দেখা যায়, মাটির উপর রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন অনেকে। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম অনেকে। তবে হামলাকারী এখনও অধরা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এনিয়ে সম্প্রতি বেশ কয়েকবার গুলিচালনা ও প্রাণহানির ঘটনার সাক্ষী রইল আমেরিকা। কখনও চার্চে ঢুকে, কখনও স্কুলে, কখনও আবার শপিং মল অথবা ভিড়ের মাঝে বন্দুক হাতে দাপট চলছেই। সেখানকার বন্দুক আইন (Gun Law) সংশোধন নিয়ে যতই আলোচনা হোক, সুফল মিলছে না কিছুতেই। গত কয়েকমাস ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা।

গত ১৮ তারিখ ইন্ডিয়ানা প্রদেশের একটি শপিং মলে ক্রেতাদের উপর এলোপাথাড়ি গুলিবৃষ্টি করে এক ব্যক্তি। ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে চারজন। আহত দুই। পালটা হামলায় নিহত হয়েছে বন্দুকবাজও।

[আরও পড়ুন: অসুস্থতা নিয়ে সন্দেহ, পার্থ চট্টোপাধ্যায়কে SSKM-এ ভরতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে ED]

উল্লেখ্য, এর আগে ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা চালায় ২২ বছরের এক বন্দুকবাজ। ওই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ছ’জন নিরীহ মানুষ। আহত হয়েছিলেন কমপক্ষে ২৪ জন। অবশ্য তার আগে জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিলে (Gun violence bill) সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে। কিন্তু নতুন আইনেও পরিস্থিতি বিশেষ বদলায়নি তা এদিনের ঘটনায় স্পষ্ট।

Advertisement
Next