shono
Advertisement

রাতের অন্ধকারে ভয়ংকর দুর্ঘটনা পাকিস্তানে, গাড়ি ও বাসের সংঘর্ষে মৃত অন্তত ৩০

দুর্ঘটনায় আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
Posted: 09:10 AM Feb 08, 2023Updated: 09:10 AM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের অন্ধকারে ভয়াবহ দুর্ঘটনা পাকিস্তানে (Pakistan)। এক যাত্রীবাহী বাস ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারালেন অন্তত ৩০ জন। আহত ১৫। পাক সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, ধাক্কার পরে গাড়ি ও বাস দুই-ই গভীর খাদে পড়ে যায়। দ্রুতই উদ্ধারকারী দল ঘটনাস্থলে হাজির হলেও অন্ধকারে উদ্ধারকার্য ব্যাহত হয় বলে জানা গিয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, গিলগিট থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল বাসটি। উলটো দিক থেকে আসছিল গাড়িটি। এরপরই তাদের মুখোমুখি ধাক্কা লাগে। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত এলাকায় হাজির হয় উদ্ধারকারী দল। আহতদের স্থানীয় আরএইচসি হাসপাতালে ভরতি করা হয়। তাঁরা সেখানে চিকিৎসাধীন রয়েছেন। গিলগিট বালটিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন, আহতদের যেন সম্ভাব্য সবরকম চিকিৎসা দেওয়া হয়। পরিস্থিতি পর্যবেক্ষণে খোলা হয়েছে কন্ট্রোল রুম। উদ্দেশ্য, পরিস্থিতির দিকে লক্ষ রাখা। উদ্ধারকারী দল দুর্ঘটনায় (Accident) মৃতদের দেহও উদ্ধার করেছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: এবার বিশ্বভারতী প্রসঙ্গে মুখ খুললেন উদয়ন গুহ, উপাচার্যকে ‘মোদির চাকর’ বলে কটাক্ষ]

এদিকে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দুর্ঘটনায় মৃতদের উদ্দেশে শোকপ্রকাশ করেছেন। নিহতদের পরিবারকে সান্ত্বনা দিয়ে তিনি জানিয়েছেন দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের জন্য তিনি প্রার্থনা করবেন। পাশাপাশি প্রেসিডেন্ট আরিফ আলভিও এই ঘটচনায় শোকপ্রকাশ করে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, পাকিস্তানে সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে। খারাপ রাস্তা, অনিয়ন্ত্রিত যানবাহন এবং অপেশাদার চালকদের কারণে নিয়মিতই বিভিন্ন স্থানে দুর্ঘটনা ঘটে থাকে। গত ২৯ জানুয়ারি বালোচিস্তানের লাসবেলায় একটি গাড়ি সেতুর তলায় পিলারের সঙ্গে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারায়। গাড়িটিতে আগুন লেগে যায়। এরপর সেটি খাদে পড়ে যায়। গাড়িতে থাকা ৪৮ জনের মধ্যে ৪১ জনই ওই দুর্ঘটনায় প্রাণ হারান। গাড়িটি কোয়েত্তা থেকে করাচি যাচ্ছিল বলে পাক সংবাদমাধ্যম জানিয়েছে।

[আরও পড়ুন: ‘মানুষের জন্য কাজ করতে পারিনি’, আলিপুরদুয়ার ফিরেই বিজেপির বিরুদ্ধে সরব সুমন কাঞ্জিলাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement