shono
Advertisement

ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা, মেক্সিকোয় ৫ পড়ুয়া-সহ মৃত ৬

বারবার এমন হামলায় প্রশ্নের মুখে আমেরিকার বন্দুক কেনার নীতি।
Posted: 10:10 AM Jun 08, 2022Updated: 10:11 AM Jun 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলা আমেরিকায় (US)। মেক্সিকোয় (Mexico) পড়ুয়াদের দিকে তাক করে গুলি চালাল তারা। এই হামলার জেরে প্রাণ হারালেন ৬ জন। নিহতদের মধ্যে ৫ জন কিশোর-কিশোরী ছাড়াও রয়েছেন ৬৫ বছরের এক বৃদ্ধা।

Advertisement

পুলিশ জানিয়েছে, আচমকাই সেন্ট্রাল মেক্সিকোয় ব্যারন কমিউনিটিতে হামলা চালায় বন্দুকবাজরা। তিনজন কিশোর ও দু’জন কিশোরী গুলিতে লুটিয়ে পড়ে। তাদের বয়স ১৬ থেকে ১৮ বছরের মধ্য়ে। মারা যান ৬৫ বছরের এক বৃদ্ধাও। সংশ্লিষ্ট গুয়ানাজুয়াতো প্রদেশের মেয়র সিজার প্রিয়েতো জানিয়েছেন, ”কয়েক ঘণ্টা আগেই দুর্ভাগ্যজনক একটি ঘটনা ঘটে গিয়েছে। সশস্ত্র হামলায় ৬ জন প্রাণ হারিয়েছেন।”

[আরও পড়ুন: নূপুর শর্মার পর ফের মহম্মদকে নিয়ে আপত্তিকর টুইট, গ্রেপ্তার বিজেপির যুব নেতা]

সাম্প্রতিক কালে বারবার বন্দুকবাজের হামলায় আক্রান্ত হয়েছে আমেরিকা। স্কুলে ঢুকে শিশুদের উপর নির্বিচারে গুলি চালানো থেকে রাস্তায় নিরস্ত্র জনতার দিকে তাক করে হামলা, বাদ পড়েনি কিছুই। পরপর এই ধরনের হামলার ফলে প্রশ্নের মুখে আমেরিকার বন্দুক কেনার নীতি। সাবালক হলেই বন্দুক কেনার অধিকার রয়েছে মার্কিন নাগরিকদের। একের পর এক এহেন হামলার ঘটনায় এবার রীতিমতো চাপ বাড়ছে বাইডেন প্রশাসনের উপর। দেশজুড়ে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে কড়া আইন আনার জোরাল দাবি উঠছে। কিন্তু তা সত্ত্বেও যে এই ধরনের হামলা রোখা যাচ্ছে না, তা ফের পরিষ্কার হয়ে উঠল এই হামলার ঘটনায়।

উল্লেখ্য, কয়েক দিন আগে সংখ্যালঘু নির্যাতন নিয়ে ভারতকে আমেরিকা খোঁচা দিলে পালটা বন্দুকবাজের হামলা নিয়ে তোপ দাগে নয়াদিল্লিও। কিছুদিন আগে আমেরিকার টেক্সাসে একটি স্কুলে ভয়াবহ হামলায় মৃত্যু হয়েছিল ১৯ জন পড়ুয়ার। প্রায় ৬০০ জন পড়ুয়ার রব এলিমেন্টারি স্কুলের ওই ঘটনায় কেঁপে ওঠে গোটা দেশ। তারপরই আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের বিষয়ে জোট চর্চা শুরু হয় দেশজুড়ে। প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও তার সমর্থনে ওয়াল করেন। ওই হামলার পরে গত কয়েক দিনে আরও কয়েকটি হামলার ঘটনা ঘটল। এখন দেখার, বাইডেন প্রশাসন নতুন করে কোনও পদক্ষেপ করে কি না।

[আরও পড়ুন: বর্ষা প্রবেশ করলেই ডেঙ্গুর দাপট বাড়ার আশঙ্কা, ব্লাড ব্যাংকগুলিকে প্লেটলেট মজুত রাখার নির্দেশ স্বাস্থ্যভবনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement