shono
Advertisement

ওড়ার পরেই আগুন, আবু ধাবি-কালিকটগামী বিমানের জরুরি অবতরণ

বিমানে ১৮৪ জন যাত্রী ছিলেন।
Posted: 09:49 AM Feb 03, 2023Updated: 10:32 AM Feb 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকা আগুন ধরে গেল এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে। শুক্রবারে আবু ধাবি থেকে কালিকট গামী (Abu Dhabi-Calicut) বিমানে আগুন ধরে যায়। প্রাথমিকভাবে অনুমান, বিমানের একটি ইঞ্জিনের আগুন ধরে গিয়েছিল। তারপরেই বিমানের বাকি অংশে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা যায়। দ্রুত বিমানের জরুরি অবতরণ করা হয়। সকল যাত্রী সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে। ১৮৪ জন যাত্রী ছিলেন ওই বিমানে। 

Advertisement

শুক্রবার সকালে ১৮৪ জন যাত্রীকে নিয়ে কালিকটের উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার বিমান। টেক অফ করার পরেই বিমানের সামনের দিকের ইঞ্জিনে আগুন ধরে যায়। বিমানের অন্যত্রও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। সঙ্গেসঙ্গে আবু ধাবির বিমানবন্দরেই জরুরি অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বি৭৩৭-৮০০ বিমানটি।

[আরও পড়ুন: বাংলাদেশ থেকে জাল নোট পাচার! ২৪ লক্ষ টাকা-সহ গোয়েন্দাদের জালে যুবক]

সব মিলিয়ে মোট ১৮৪জন যাত্রী ছিলেন ওই বিমানে। অবতরণের পরেই সকল যাত্রীকে নিরাপদে বের করে আনা হয়। ডিজিসিএর (DGCA) তরফেও এই ঘটনা নিয়ে বিবৃতি দেওয়া হয়। সংস্থার তরফে বলা হয়, “আগুন ধরে গিয়েছে আবু ধাবি-কালিকটগামী এয়ার ইন্ডিয়ার বিমানে। টেক অফ করে ১ হাজার মিটার উচ্চতায় ওঠার পরেই ১ নম্বর ইঞ্জিনে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে বিমানের জরুরি অবতরণ করা হয়েছে।” 

যাত্রীদের কারোওর কোনও ক্ষতি হয়নি বলেই জানিয়েছে ডিজিসিএ। প্রাথমিক ভাবে অনুমান, যান্ত্রিক ত্রুটির কারণেই আচমকা বিমানের ইঞ্জিনে আগুন ধরে গিয়েছে। প্রশ্ন উঠছে, আকাশে ওড়ার আগে কি সঠিক ভাবে বিমানের যন্ত্রাংশ পরীক্ষা করা হয়ছিল?  প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই প্রস্রাব বিতর্কের কারণে মুখ পুড়েছে এয়ার ইন্ডিয়ার। শুক্রবার আগুন লাগার ঘটনায় আরও বিপাকে পড়বে উড়ান সংস্থাটি। 

[আরও পড়ুন: রাজ্যসভায় আসন বদল, একেবারে শেষ সারিতে জায়গা পেলেন মনমোহন সিং]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement