shono
Advertisement

আফগানিস্তানে খতম পাকিস্তানি বংশোদ্ভূত ISIS খোরাসান ইউনিটের গুপ্তচর প্রধান

গত ২৫ মার্চ কাবুলের শিখ গুরুদ্বারে হামলা চালানোর পিছনে কুখ্যাত এই জঙ্গিরই হাত ছিল। The post আফগানিস্তানে খতম পাকিস্তানি বংশোদ্ভূত ISIS খোরাসান ইউনিটের গুপ্তচর প্রধান appeared first on Sangbad Pratidin.
Posted: 02:09 PM Aug 02, 2020Updated: 02:31 PM Aug 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানে খতম করা হল বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা ISIS-এর অন্যতম সক্রিয় ইউনিট খোরাসানের গুপ্তচর প্রধান আসাদুল্লা ওরাকজাই (Asadullah Orakzai) -কে। নানগরহার প্রদেশের জালালাবাদ শহরের কাছে একটি এলাকায় অভিযান চালিয়ে তাকে খতম করেন আফগানিস্তান ন্যাশনাল ডিরেক্টরেট অফ সিকিউরিটি (NDS) -এর সদস্যরা।

Advertisement

আফগানিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত মার্চে কাবুলের গুরুদ্বারে ভয়াবহ জঙ্গি হামলা চালিয়েছিল আইএসআইএসের খোরাসান ইউনিটের সদস্যরা। এর ফলে ২৫ জন শিখের মৃত্যু হয়। তারপর থেকে এই হামলার মূলচক্রী জিয়ায়ুর রহমান ওরফে আসাদুল্লা ওরাকজাইকে খুঁজছিলেন গোয়েন্দারা। শনিবার রাতে বিশেষ সূত্রে খবর পেয়ে নানগরহার প্রদেশের জালালাবাদ শহরের কাছে একটি জায়গায় অভিযান চালান আফগানিস্তান ন্যাশনাল ডিরেক্টরেট অফ সিকিউরিটির সদস্যরা। তাতেই খতম হয় ISIS-এর খোরাসানের ইউনিট গুপ্তচর প্রধান আসাদুল্লা ওরাকজাই।

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমিপুজো মুসলিম বিদ্বেষী! টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি ]

এনডিএস সূত্রে খবর, পাকিস্তানি বংশোদ্ভূত ওই জঙ্গি আফগানিস্তানে ঘটে যাওয়া একাধিক নাশকতামূলক হামলার সঙ্গে যুক্ত ছিল। ওর সন্ধানে দীর্ঘদিন ধরে তল্লাশিও চালানো হচ্ছিল। শনিবার গোপন সূত্রে খবর পেয়ে কুখ্যাত ওই জঙ্গিকে খতম করা হয়েছে।

[আরও পড়ুন: বাজবে যুদ্ধের দামামা, মার্কিন সেনাঘাঁটিতে মিসাইল হামলার প্রস্তুতি ইরানের!]

The post আফগানিস্তানে খতম পাকিস্তানি বংশোদ্ভূত ISIS খোরাসান ইউনিটের গুপ্তচর প্রধান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement