আমেরিকায় ফের বন্দুকবাজের তাণ্ডব, মৃত অন্তত ৪, পলাতক হামলাকারী

09:00 AM Aug 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (America) ফের বন্দুকবাজের হামলা (Shootout)। ওহিওর বাটলার শহরে একাধিক এলাকায় আগ্নেয়াস্ত্র হাতে তাণ্ডব চালিয়ে পলাতক বন্দুকবাজ। গুলি চলার ঘটনায় ইতিমধ্যে চারজনের মৃত্যু হয়েছে। আততায়ীর খোঁজে তল্লাশি শুরু করেছে এফবিআই। বাটলার শহরের আশপাশে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আমেরিকার স্থানীয় সময় অনুযায়ী শুক্রবার ওহিও (Ohio) প্রদেশে ঘটনাটি ঘটে। বাটলার শহরের একাধিক এলাকায় হামলা চালায় বন্দুরবাজ। ৪ জনের মৃত্যু হলেও তাঁদের নাম-পরিচয় এখনও জানা যায়নি। তবে আততায়ীর পরিচয় জানিয়েছেন শহরের পুলিশ প্রধান। বাটলার শহরের পুলিশ প্রধান জন পোর্টার জানিয়েছেন, বন্দুকবাজের নাম স্টিফেন মারলো। তার কাছে প্রচুর আগ্নেয়াস্ত্র রয়েছে। যথেষ্ট বিপজ্জনক। তাই পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে মারলোর খোঁজ চালাচ্ছে এফবিআই (ফেডেরাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন) এবং এটিএফও (ব্যুরো অফ অ্যালকোহল, টোব্যাকো, ফায়ার আর্মস অ্যান্ড এক্সপ্লোসিভ)।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফের বঞ্চনা! মমতার বদলে দিল্লিতে মোদির বৈঠকে বক্তব্য রাখলেন বাংলার অস্থায়ী রাজ্যপাল]

Advertising
Advertising

আমেরিকার আততায়ী।

পুলিশের বর্ণনা অনুযায়ী, হামলাকারীর উচ্চতা প্রায় ৫ ফুট ১১ ইঞ্চি। ওজন ১৬০ পাউন্ড। বয়স ৩৯। হামলার সময় তার পরনে ছিল হলুদ টিশার্ট। ২০০৭ সালের ফোর্ড এজ গাড়িতে চেপে পালিয়েছে সে। মনে করা হচ্ছে নারকীয় হত্যালীলা চালিয়ে ওহিওর বাইরে গাঢাকা দিয়েছে অভিযুক্ত। তাই ওহিওর নিকটবর্তী লেক্সিংটন, কেনটাকি, ইন্ডিয়াপোলিস এবং শিকাগোর পুলিশের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে। বিপদ এড়াতে মোতায়েন হয়েছে অতিরিক্ত বাহিনীও।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

পুলিশ কর্তারা জানাচ্ছেন, সাম্প্রতিক অতীতে ওহিওয় এধরনের ঘটনা ঘটেনি। বন্দুকবাজ কেন হামলা চালাল? টার্গেট কিলিং নাকি অন্য কোনও কারণ ছিল এর পিছনে তা খতিয়ে দেখছে পুলিশ। হামলাকারীর মানসিক স্বাস্থ্য নিয়েও খোঁজ খবর করছে তারা। 

আগ্নেয়াস্ত্র আইনে রাশ টানলেও মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলায় লাগাম পরাতে পারছে না পুলিশ। যা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে। 

[আরও পড়ুন: টাকা না দিলেই বড় বিপদ, বেছে বেছে ফোন পাচ্ছে ছাত্রীরা, আতঙ্ক দত্তপুকুরে]

Advertisement
Next