shono
Advertisement

‘টর্নেডোর মধ্যেই ডেলিভারি করো’, ছাঁটাইয়ের হুমকি দিয়ে বিতর্কে আমাজন আধিকারিক

এহেন অমানবিক আচরণের নিন্দায় মুখর সকলে।
Posted: 07:08 PM Dec 18, 2021Updated: 07:09 PM Dec 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত রবিবার আচমকা টর্নেডোয় (Tornedo) বিপর্যস্ত হয়েছিল মার্কিন (US) মুলুকের অন্তত ছ’টি প্রদেশ। এর মধ্যে পাঁচটি প্রদেশ কার্যত ধূলিসাৎ হয়ে গিয়েছিল। ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল আমেরিকা। পণ্য পরিবহন সংস্থা আমাজনের এক আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ উঠল, ওই তাণ্ডবের মধ্যেই পণ্য ডেলিভারি করার জন্য তাঁর এক কর্মীকে জোর করার! তিনি হুমকি দেন, অন্যথায় চাকরিটি খোয়াবেন ওই ট্রাক চালক। তাঁর এমন অমানবিকতায় বিস্মিত ওয়াকিবহাল মহল।

Advertisement

ঠিক কী অভিযোগ? জানা যাচ্ছে, আমেরিকার ইলিনয়েসে আমাজনের এক ট্রাক চালক ঝড়ের মধ্যেই পণ্য ডেলিভারি না করে ফিরে আসার কথা জানান তাঁর বসকে। কিন্তু ওই প্রবল ঝড়ের মধ্য়েও চালককে অফিসে না ফিরে পণ্য ডেলিভারি করতে যেতেই নির্দেশ দেন তিনি। অথচ চালক তরুণী অসহায় সুরে জানান, তিনি যেখানে আছেন, সেখানে ইতিমধ্যেই শোনা যাচ্ছে টর্নেডোর সাইরেন। কিন্তু এই কথাতেও চিঁড়ে ভেজেনি। বস তাঁকে সটান জানিয়ে দেন, সাইরেন স্রেফ একটা সতর্কতা। তার বেশি কিছু নয়।

[আরও পড়ুন:আমেরিকায় ফের বন্দুকবাজ আতঙ্ক! TikTok-এর ‘স্কুল শুটিং চ্যালেঞ্জে’র ধাক্কায় বন্ধ বহু স্কুল]

ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে দু’জনের মধ্যে চালাচালি হওয়া কথোপকথনের স্ক্রিনশট। সেখানে দেখা যাচ্ছে, ওই ডেসপ্যাচার পরিষ্কার লিখছেন, ”যদি তুমি ফিরে আসো সেটা তোমার ব্যাপার। কিন্তু আমি তোমাকে বলতে পারি এর সঙ্গে তোমার নিরাপত্তার সম্পর্ক নেই। এই সময় যেটা করতে হয়, যেখানেই আছ, সেখানেই থাকার। কিন্তু তুমি যদি তোমার কাছে প্যাকেজগুলি নিয়েই ফিরে আসো তাহলে তা তোমার রুট প্রত্যাখ্যান বলেই ধরা হবে। আর তার ফলে শেষমেশ আগামিকাল সকালেই তুমি চাকরিটি খোয়াবে।”

স্ক্রিনশট ছড়িয়ে পড়ারই ওই আমাজন ডেসপ্যাচারের অমানবিক আচরণের নিন্দায় মুখর সকলে। এই পরিস্থিতিতে মুখ খুলেছে আমাজনও। সংস্থার এক মুখপাত্র কেলি নান্টেল জানিয়েছেন, ওই ব্যক্তি আমাজনের নির্দিষ্ট নিরাপত্তা বিধি মানেননি। তাঁর মতে, ওই সময় ডেসপ্যাচারের উচিত ছিল চালককে নিরাপদ স্থানে থাকতে বলা।

[আরও পড়ুন: ইসলামিক স্টেটে রয়েছে ৬৬ ভারতীয় বংশোদ্ভূত জঙ্গি, উদ্বেগজনক দাবি মার্কিন রিপোর্টে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement