খুন হয়ে যেতে পারেন ইমরান! কড়া সতর্কতায় ইসলামাবাদে জারি ১৪৪ ধারা

12:52 PM Jun 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খুনের ষড়যন্ত্র ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে! সদ্য গদি হারানো প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে খুন করার চক্রান্ত হচ্ছে। এমন গুঞ্জন ঘিরে উত্তেজনা পাকিস্তানে (Pakistan)। রবিবার গানি গালা অঞ্চলে আসার কথা ইমরানের। তার আগে শনিবার রাত থেকেই সেখানে কড়া সতর্কতা জারি করা হয়েছে। ইসলামাবাদ জুড়েই জারি ১৪৪ ধারা। যে কোনও ধরনের জমায়েত নিষিদ্ধ বলে ঘোষণা করেছে প্রশাসন।

Advertisement

ইতিমধ্যেই টুইট করেছে ইসলামাবাদ পুলিশ। তারা জানিয়েছে, ”বানি গালায় পিটিআই চেয়ারম্যান ইমরান খান আসবেন রবিবার। এটা ইসলামাবাদের লোকালয়ের মধ্যে অবস্থিত। আর তাই সেখানে কড়া সতর্কতা জারি করা হয়েছে। ইসামাবাদে জারি হয়েছে কারফিউ। জেলাশাসকের নির্দেশে এলাকায় কোনও বড় জমায়েতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।”
পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানোর পরে নানা সময়ে নানা বিস্ফোরক কথা বলতে শোনা গিয়েছে ইমরানকে। তাঁকে যে মেরে ফেলা হতে পারে এমন আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘আমার স্ত্রী এক পয়সাও নেননি’, PPE কিট দুর্নীতিতে বিরোধীদের জবাব হিমন্ত বিশ্বশর্মার]

এমন আশঙ্কা অবশ্য ক্ষমতা হারানোর আগেও করেছিলেন ইমরান। গত মে মাসেও শিয়ালকোটের এক জনসভায় দাঁড়িয়ে তিনি বলেন, ”আমি সব কিছু রেকর্ড করে রেখেছি। যদি আমার কিছু হয়, তাহলে ষড়যন্ত্রকারীদের নাম প্রকাশ্যে আসবে ওই ভিডিও থেকেই।”

Advertising
Advertising

পাক সরকারের বিরুদ্ধেও লাগাতার বিক্ষোভ দেখিয়ে চলেছেন প্রাক্তন ক্রিকেটার। তাঁকে এমন দাবিও করতে দেখা গিয়েছে যে, পাকিস্তান যেভাবে ‘চোর’দের হাতে চলে গেল তা দেখে তিনি শিউরে উঠেছিলেন। হতাশ ইমরানকে বলতে শোনা যায়, এই সব লোকেদের হাতে ক্ষমতা তুলে দেওয়ার থেকে পাকিস্তানে পরমাণু বোমা ফেললে ভাল হত। মতে, যাঁদের হাতে ক্ষমতা গিয়েছে তাঁরা এবার দেশটার সমস্ত প্রতিষ্ঠান ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দেবে। তিনি প্রশ্ন তোলেন, কোন সরকারি সংগঠনের ক্ষমতা হবে সেই ‘অপরাধী’দের বিচার করার।

[আরও পড়ুন: বাসে যাত্রী তোলা নিয়ে বচসার জের, বাঁকুড়ায় পিটিয়ে খুন বৃদ্ধকে, রাস্তায় দেহ ফেলে চলল বিক্ষোভ]

Advertisement
Next