Advertisement

ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত মার্কিন মুলুক, টেক্সাসে মৃত অন্তত ৩

02:22 PM Apr 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত মার্কিন মুলুক (USA)। রবিবার টেক্সাস প্রদেশের রাজধানী অস্টিন শহরের এক বহুতল আবাসনে এই ঘটনাটি ঘটেছে।

Advertisement

[আরও পড়ুন: অগ্নিগর্ভ পাকিস্তান! তুমুল সংঘর্ষের পরে নিষিদ্ধ ইসলামপন্থী সংগঠনের হাতে বন্দি ৬ পুলিশকর্মী]

অস্টিন পুলিশ জানিয়েছে, রবিবার দুপুরে আচমকা আবাসনটি থেকে একের পর এক গুলির শব্দ ভেসে আসে। সেই শব্দ শুনে পুলিশে খবর দেন স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশবাহিনী। তাঁরা দেখতে পান, রক্তাক্ত অবস্থায় পড়ে আছে তিনটি দেহ। দ্রুত তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, ঘটনাস্থলেই মৃত্যু হয় আক্রান্তদের। এদিকে, এখনও পর্যন্ত পলাতক বন্দুকবাজ। গুলির আঘাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে তিনজনের। তদন্তকারীদের ধারণা গার্হস্থ্য হিংসার জেরেই এই কাণ্ডটি ঘটেছে। এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়ায় ওই এলাকায়। হামলাকারীর সন্ধানে অভিযান চলছে।

উল্লেখ্য, গত শুক্রবার ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। ওই সংস্থাটির কর্মীদের উপর গুলিবর্ষণ করে ১৯ বছরের ব্র্যান্ডন স্কট হল নামের এক তরুণ। ওই হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। তার মধ্যে রয়েছেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। এদিকে, হামলার পরই আত্মহত্যা করে ওই বন্দুকবাজ। তবে কী কারণে হঠাৎ ওই ব্যক্তি গুলি চালিয়ে এত জনকে মেরে ফেললেন তা স্পষ্ট করে জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত, ফেডেক্সের কর্মীদের মধ্যে প্রায় নব্বই শতাংশই ভারতীয় বংশোদ্ভূত। ফলে এই হামলার নেপথ্যে বর্ণবিদ্বেষ থাকতে পারে বলেও মনে করছেন তদন্তকারীদের একাংশ।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণে করোনা, গোটা বিশ্বের উলটোপথে হেঁটে মাস্ক পরার নিয়ম শিথিল ইজরায়েলের]

Advertisement
Next