Advertisement

মেক্সিকোয় ভয়াবহ মেট্রো দুর্ঘটনায় মৃত অন্তত ১৩, আহত ৭০

04:30 PM May 04, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে (Mexico City) মেট্রো দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ জন। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার রাত্রে ওভারপাস (ওভারব্রিজ) দিয়ে একটি মেট্রো যাচ্ছিল। সেই সময় হঠাৎ দুর্ঘটনার কবলে পড়ে মেট্রোটি। ওভারব্রিজটি ভেঙে যাওয়ার ফলে মেট্রোর কয়েকটি বগি নীচের রাস্তায় ভেঙে পড়ে।

Advertisement

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা, এপ্রিলে কাজ হারিয়েছেন ৭০ লক্ষেরও বেশি ভারতীয়]

দুর্ঘটনার সময়কার একটি অস্পষ্ট ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সন্ধ্যাবেলা ব্যস্ত সময়ে নীচের রাস্তা দিয়ে একের পর এক গাড়ি ছুটে চলেছে। সেই সময় উপরের ব্রিজ দিয়ে যেতে যেতে মেট্রোর অন্তত ২টি বগি কার্যত ভেঙে নীচে নেমে আসে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকট শব্দে আশপাশের এলাকা কেঁপে ওঠে। বগি ২টি যখন ভেঙে পড়ে স্ফুলিঙ্গ দেখা যায়। তবে সৌভাগ্যবসত আগুন ধরে যায়নি কামরাগুলিতে। না হলে আরও বড় দুর্ঘটনা হতে পারত।

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। সেই সঙ্গে স্থানীয়রাও উদ্ধার কাজে হাত লাগান। মেট্রো থেকে বার করে দুর্ঘটনাগ্রস্তদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়। পরে জানা যায় ১৩ জনের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশংকাজনক। মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শেইনবাম খবর পেয়ে ঘটনাস্থলে যান। পরে তিনি জানান দমকল-সহ বেশ কয়েকটি দপ্তর উদ্ধার কাজ চালাচ্ছে। স্থানীয় হাসপাতালগুলিকে সতর্ক থাকতে বলা হয়েছে। দুর্ঘটনার পরের বেশ কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানেও দেখা যাচ্ছে কী ভাবে উদ্ধারকাজ চালানো হচ্ছে বগিগুলির মধ্যে থেকে।

[আরও পড়ুন: প্রয়াত জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল জগমোহন, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর]

Advertisement
Next