shono
Advertisement

পাক পুলিশের সদর দপ্তরে ভয়াবহ বিস্ফোরণে প্রচুর হতাহতের আশঙ্কা, দায় স্বীকার তালিবানের

বন্ধ হয়ে গেল পিএসএলের ম্যাচ।
Posted: 03:48 PM Feb 05, 2023Updated: 06:29 PM Feb 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর বিস্ফোরণ পাকিস্তানে (Pakistan)। কয়েকদিন আগেই প্রার্থনার সময়ে মসজিদে বিস্ফোরণ ঘটে মৃত্যু হয় ৯৩ জনের। সপ্তাহ কাটার আগেই ফের বিস্ফোরণ পাকিস্তানে। কোয়েটার (Quetta) পুলিশ কোয়ার্টারের সামনে রবিবার সকালে বিস্ফোরণ ঘটে। হতাহতের সংখ্যা এখনও প্রকাশ করেনি প্রশাসন। তবে প্রাথমিকভাবে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। স্থগিত করা হয়েছে পাকিস্তান সুপার লিগের (PSL) ম্যাচও। ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে পাক তালিবান। মসজিদে হামলার নেপথ্যেও ছিল এই সংগঠন।

Advertisement

রবিবার বালুচিস্তানের কোয়েটায় পাকিস্তান সুপার লিগের ম্যাচ ছিল। সাম্প্রতিক পরিস্থিতির কথা মাথায় রেখে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয় খেলোয়াড়দের জন্য। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের উপরেই হামলা চলে। রবিবার সকালের বিস্ফোরণে (Pakistan Blast) কেঁপে ওঠে কোয়েটার পুলিশ হেডকোয়ার্টার। একই সময়ে বিস্ফোরণ হয় কোয়েটার পুলিশ ক্যান্টনমেন্টের প্রবেশপথে। বিস্ফোরণের ভয়াবহ ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। বিস্ফোরণের সময় ম্যাচ চলছিল। সঙ্গে সঙ্গে ম্যাচ থামিয়ে খেলোয়াড়দের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

[আরও পড়ুন: ভয়াবহ দাবানল প্রাণ কাড়ল অন্তত ২৩ জনের, চিলিতে জারি জরুরি অবস্থা]

বিস্ফোরণে হতাহতের সংখ্যা এখনও প্রকাশ করেনি প্রশাসন। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গুরুতর জখম অবস্থায় পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলেই অনুমান। ঘটনার কিছুক্ষণ পরেই হামলার দায় স্বীকার করে তেহরিক-ই-তালিবান (Tehrik-E-Taliban)। গত সোমবার মসজিদে হামলার পরেও দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী। দুই ক্ষেত্রেই হামলার লক্ষ্য ছিলেন পুলিশ কর্মীরা। পুলিশের জন্য নির্দিষ্ট জায়গায়তেই টানা দু’বার হামলা করল তালিবানের পাকিস্তান শাখা।

প্রসঙ্গত, পেশোয়ারের মসজিদের হামলার বদলা নিতে উত্তর পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে লাগাতার অভিযান চালাচ্ছে পুলিশ। শনিবারেই জঙ্গি দমন অভিযান চালিয়ে ২ তালিব জঙ্গিকে নিকেশ করে পাকিস্তান। প্রচুর আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক-সহ ৪ জনকে গ্রেপ্তারও করা হয়েছে। তাই প্রতিশোধ নিতেই রবিবার ফের হামলা চালিয়েছে পাক তালিবান, এমনটাই মত বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: দুবাইয়ে প্রয়াত পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement