চিনের রানওয়েতেই দাউদাউ করে জ্বলে উঠল বিমান, বরাতজোরে বাঁচলেন যাত্রীরা, দেখুন ভিডিও

10:00 AM May 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনে (China) বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল তিব্বতের বিমান। ওড়ার আগে রানওয়েতে পিছলে যায় উড়ানটি। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় তাতে। মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে গোটা বিমানে। যদিও বরাতজোরে রক্ষা পেয়েছেন বিমানের শতাধিক যাত্রী এবং কর্মীরা। সকলেরই প্রায় অল্পবিস্তর চোট রয়েছে। বৃহস্পতিবার সকালের এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়েছে।

Advertisement

চিনের চোঙ্গকিং থেকে লাসাগামী তিব্বত এয়ারলাইন্সের (Tibet Airlines) বিমানে দুর্ঘটনাটি ঘটে। এদিন সকাল ৮টা নাগাদ রানওয়েতে পিছলে যায় বিমানটি। প্রায় সঙ্গে সঙ্গে বিমানটিতে আগুন ধরে যায়। দ্রুত ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। তবে পাইলট এবং বিমানবন্দরের কর্মীদের তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন: ‘হিজাব পরব না’, তালিবানি ফতোয়া উড়িয়ে পালটা লড়াই আফগান মহিলাদের]

চোঙ্গকিং জিয়াঙবেই আন্তর্জাতিক বিমানবন্দর (Chongqing Jiangbei International Airport) থেকে রওনা দেওয়া বিমানটিতে ১১৩ জন যাত্রী ছিলেন। ছিলেন ৯ জন কেবিন ক্রু-ও। তবে প্রত্যেককেই নিরাপদে উদ্ধার করা গিয়েছে। গুরুতর চোট আঘাতের কোনও খবর নেই। বিমানসংস্থার তরফে জানানো হয়েছে, যাত্রী এবং কর্মীদের নিরাপদে সরিয়ে আনা হয়েছে। অনেকের অল্পবিস্তর চোট আঘাত রয়েছে।

Advertising
Advertising

 

তবে এদিনের ঘটনা মার্চ মাসের ভয়াবহ বিমান দুর্ঘটনার স্মৃতি আরও একবার উসকে দিল। চিনের ৩০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বিমান দুর্ঘটনায় বেঘোরে প্রাণ গিয়েছিল ১৩২ জন যাত্রীর। কানমিং থেকে গুয়াংঝাউ আসছিল ৭৩৭ বোয়িং বিমানটি। সেই সময় গুয়াংঝি প্রদেশে আচমকাই একটি পাহাড়ের উপর ভেঙে পড়ে সেটি। বিমানটি ভেঙে পড়তেই পাহাড়ে ভয়াবহ আগুন ধরে যায়।তবে দুর্ঘটনার কারণ এখনও অজানা।

[আরও পড়ুন: মেট্রোর কাজ চলাকালীন বউবাজারে নতুন করে ফাটল, আতঙ্কে ঘরছাড়া বহু]

Advertisement
Next