Advertisement

করোনা আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, রয়েছেন হোম আইসোলেশনে

10:22 AM Nov 21, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা আক্রান্ত আমেরিকার বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র (Donald Trump Jr)। এখনও পর্যন্ত উপসর্গহীন হওয়ায় আপাতত হোম আইসোলেশনে রয়েছেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: মৃত আল কায়দা প্রধান আয়মান আল-জওয়াহিরি, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

জুনিয়র ট্রাম্পের মুখপাত্র জানিয়েছেন, চলতি সপ্তাহের শুরুতেই করোনা সংক্রমণ ধরা পড়ে জুনিয়র ট্রাম্পের শরীরে। তারপর থেকেই বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। কঠোরভাবে কোভিড নির্দেশিকা মনে চলছেন জুনিয়র ট্রাম্প। চিকিত্‍‌সকদের পরামর্শও নিচ্ছেন তিনি। উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে বাবার জন্য ভোট চেয়ে তিনি প্রচারে বেরিয়েছিলেন। সেখানে করোনাবিধি না মানার অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। প্রচারে বেরিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন খোদ ডোনাল্ড ট্রাম্পও। কোভিড ধরা পড়েছিল ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পেরও। তাঁদের এক ছেলে ব্যারনেরও সেসময় কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে, আমেরিকায় ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে করোনা সংক্রমণ। কিছুতেই থামছে না এই মারণ ভাইরাদের মৃত্যুমিছিল। এপর্যন্ত সে দেশে এই ভাইরাসের ছোবলে মৃত্যু হয়েছে আড়াই লক্ষেরও বেশি মানুষের। গত ২৪ ঘণ্টায় ভাইরাস সংক্রমণে মারা গিয়েছেন ১ হাজার ৯৫১ জন। মোট সংক্রামিত বেড়ে হয়েছে ১ কোটি ২২ লক্ষ ৭৪ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ২ লক্ষের উপর। তবে, মোট আক্রান্তের মধ্যে ৭৩ লক্ষ ১৬ হাজার ৩২৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন। অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৪৬ লক্ষ ৯৮ হাজার ১২০। গোটা দেশে এ পর্যন্ত ১৭ কোটি ৭১ লক্ষের উপর কোভিড টেস্ট হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, ভ্যাকসিন এলেই করোনা মহামারী থেকে রেহাই মিলবে না। এমনই সতর্ক করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-এর প্রধান টেডরোজ আধানম ঘেব্রিয়েসুস (Tedros Adhanom Ghebreyesus)। তাঁর সকর্কবাণী, ভ্যাকসিন এলেই করোনা থেকে মুক্তি মিলবে বা স্বাভাবিক জীবন যাপনে ফিরে যাওয়া যাবে, এমনটা আশা করা উচিত নয়। তবে কীভাবে স্বস্তি মিলতে পারে, সেই পথও বাতলে দিয়েছেন তিনি। ফলে আমেরিকায় ভাইরাস নিয়ন্ত্রণ নিয়েও রীতিমতো উদ্বেগ বাড়ছে।

[আরও পড়ুন: ডোকলামের কাছে ভুটানের জমি দখল করে গ্রাম বানিয়েছে চিন!]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next