ট্রাম্পের বাড়িতে পরমাণু অস্ত্রের গোপন নথি! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে

01:36 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সমস্যা বেড়েই চলেছে। তাঁর বাড়িতে এফবিআই তল্লাশি চালিয়ে গোপন নথি উদ্ধার করেছে মার্কিন তদন্তকারী সংস্থা এফবিআই (FBI)। জানা যাচ্ছে, তল্লাশিতে পরমাণু অস্ত্র সংক্রান্ত গোপন তথ্যও উদ্ধার করা হয়েছে। এখনও সরকারি ভাবে এই নথি নিয়ে হোয়াইট হাউস মুখ না খুললেও গুঞ্জন চরমে। যদি এই অভিযোগ সত্য়ি হয় তাহলে যে ট্রাম্পের সমস্যা আরও বাড়বে তাতে সন্দেহ নেই।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এখনও পর্যন্ত এই রিপোর্ট মার্কিন বিচার বিভাগ উড়িয়ে দেয়নি। আবার স্বীকারও করেনি। সরকারি কর্মকর্তারা উদ্বিগ্ন যে নথিগুলি ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ভুল হাতে পড়তে পারে। ট্রাম্প এসব নথি নতুন সরকারের কাছে হস্তান্তর করেননি। ন্যাশনাল আর্কাইভ, যেখানে এই ধরনের স্পর্শকাতর নথিগুলো রাখা থাকে, তাদের কর্মকর্তারা কয়েক মাস ধরে ট্রাম্পের সঙ্গে এই নিয়ে কথা বলে চলেছেন বলে জানা গিয়েছে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: উদ্দেশ্য ছিল নূপুর শর্মাকে খুন! উত্তরপ্রদেশে পুলিশের জালে জইশ জঙ্গি]

গত সোমবার বাড়িতে এফবিআই তল্লাশি চালায়। জানা যাচ্ছে, ট্রাম্প এই তল্লাশি অভিযানকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করছেন। এদিকে মার্কিন সংবাদমাধ্যমের দাবি, হোয়াইট হাউস থেকে বের হওয়ার সময় ট্রাম্প গোপন নথিপত্রগুলিও সঙ্গে নিয়ে সেখান থেকে বেরিয়েছিলেন কিনা সেটাই নিশ্চিত করতে চেয়েছিল এফবিআই। সোমবার ডোনাল্ড ট্রাম্পের প্রাইভেট ক্লাবেও অভিযান চালায় এফবিআই।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, এফবিআই হানার সময়ে পাম বিচের রিসর্টে উপস্থিত ছিলেন না ট্রাম্প। তবে সার্চ ওয়ারেন্ট নিয়েই যে তারা ট্রাম্পের রিসর্টে ঢুকেছিল তা জানিয়েছে এফবিআই। এই তল্লাশি যে তিনি ভালভাবে নিচ্ছেন না তা বিবৃতি পেশ করে জানিয়েছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। তিনি জানিয়েছিলেন,তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমনভাবে না জানিয়ে তল্লাশি চালানো হয়। আমেরিকাও এখন সেই পর্যায়ে নেমে গিয়েছে। তবে তাঁকে দমিয়ে রাখার সমস্ত চেষ্টা ব্যর্থ হবে বলে দাবি করতে দেখা গিয়েছিল ট্রাম্পকে। কিন্তু সময় যত যাচ্ছে, ততই যেন অস্বস্তি বাড়ছে তাঁর। তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: দেশে কমছে করোনার অ্যাকটিভ কেস, স্বাধীনতা দিবসে রাজ্যগুলিকে সতর্ক থাকার নির্দেশ কেন্দ্রের]

Advertisement
Next