ট্রাম্পের বাড়িতে এফবিআই হানা, বিবৃতিতে নিজেই জানালেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট

09:52 AM Aug 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বাড়িতে তল্লাশি চালিয়েছে এফবিআই। সোমবার নিজেই একটি বিবৃতি জারি করে এই কথা জানিয়েছেন তিনি। ফ্লোরিডা পাম বিচে তাঁর রিসর্টে হানা দিয়েছে এফবিআই, এই দাবি করে সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়েছেন ট্রাম্প। তবে এফবিআইয়ের (FBI) তরফে তল্লাশি চালানো নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। প্রেসিডেন্ট পদে থাকাকালীন বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র পাম বিচের রিসর্টে সরিয়েছিলেন ট্রাম্প, সেই অভিযোগেই তাঁর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে অনুমান বিশেষজ্ঞদের।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ব্যবসায় কর ফাঁকি দেওয়ার অভিযোগে ইতিমধ্যেই একাধিক তদন্ত চলছে ট্রাম্পের বিরুদ্ধে। তারপরেই ফ্লোরিডার বাড়িতে তল্লাশির ফলে আরও বেকায়দায় পড়বেন প্রাক্তন প্রেসিডেন্ট। বিবৃতিতে ট্রাম্প বলেছেন, “আমার বাড়ি এফবিআই এজেন্টদের একটা বড় দল এসেছে। বাড়ি দখল করে আপাতত সম্পত্তি বাজেয়াপ্ত করে রেখেছে এফবিআই এজেন্টরা। এমনকী আমার সিন্দুকেও তল্লাশি চালিয়েছে।” তবে ঠিক কী কারণে তাঁর বাড়িতে তল্লাশি হচ্ছে, সেই বিষয়ে কোনও মন্তব্য করেননি ট্রাম্প।

Advertising
Advertising

[আরও পড়ুন: ইজরায়েলে হাজারের উপর রকেট ছুঁড়ল গাজার জেহাদিরা, তুমুল সংঘর্ষে মৃত অন্তত ৫১]

গোটা ঘটনায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেছেন, “সরকারি দপ্তরে এতদিন ধরে কাজ করেছি, সকলের সঙ্গে সহায়তা করেছি। তার বিনিময়ে বিনা নোটিসে আমার বাড়িতে হানা দেওয়ার কোনও দরকারই ছিল না।” তবে ট্রাম্পের মতে, তিনি যেন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে না পারেন, সেই কারণেই বামপন্থী দলগুলি ষড়যন্ত্র করছে।

মার্কিন সংবাদ সংস্থাগুলির তরফে জানা গিয়েছে, এফবিআই হানার সময়ে পাম বিচের রিসর্টে উপস্থিত ছিলেন না ট্রাম্প। তবে সার্চ ওয়ারেন্ট নিয়েই ট্রাম্পের রিসর্টে ঢুকেছে এফবিআই। ট্রাম্পের বিবৃতিতে আরও বলা হয়েছে, তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমনভাবে না জানিয়ে তল্লাশি চালানো হয়। আমেরিকাও এখন সেই পর্যায়ে নেমে গিয়েছে। তবে তাঁকে দমিয়ে রাখার সমস্ত চেষ্টা ব্যর্থ হবে বলে দাবি করেছেন ট্রাম্প।

[আরও পড়ুন: বাংলার পরবর্তী রাজ্যপাল মোদি-শাহ ঘনিষ্ঠ রাকেশ আস্থানা? দিল্লির অলিন্দে তুঙ্গে জল্পনা]

 

Advertisement
Next