জামিনের মেয়াদ ফুরোলেই গ্রেপ্তার হবেন ইমরান, ঘোষণা পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর

09:13 AM Jun 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিনের ফেয়াদ শেষ হলেই গ্রেপ্তার হবেন ইমরান খান। এমনটাই ঘোষণা করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রি রাণা সানাউল্লা। ফলে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান যে আরও বিপাকে পড়তে চলেছেন তা স্পষ্ট।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এই বিষয়ে রানা সানাউল্লা বলেন, “ইমরান খানের বিরুদ্ধে দাঙ্গা, রাষ্ট্রদ্রোহ, হিংসা ও বিশৃঙ্খলা সৃষ্টি, সশস্ত্র হামলা-সহ নানা অভিযোগে দু’ডজন মামলা দায়ের হয়েছে। জামিনের মেয়াদ শেষ হলে ইসলামাবাদে প্রাক্তন প্রধানমন্ত্রীর বানি গালার বাসভবনের সামনে মোতায়েন রক্ষীরাই তাঁকে গ্রেপ্তার করবেন।” বলে রাখা ভাল, গত ২৫ মে দেশে নির্বাচনের দাবিতে ‘আজাদি মার্চ’ শুরু করেন ইমরান খান। ইসলামাবাদের রাস্তায় জড়ো হয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন প্রাক্তন ক্রিকেটারের সমর্থকরা। আজাদি মার্চে গোলমাল বাধার পরেই ইমরান চলে যান পেশোয়ারে। এ সময়ে ইমরান-সহ পিটিআই নেতাদের নামে একাধিক মামলা রুজু হয়েছিল ইসলামাবাদ থানায়। জারি হয় গ্রেপ্তারি পরোয়ানা। পেশোয়ারের আদালত থেকে ২৫ জুন পর্যন্ত আগাম জামিন পেয়েছেন ইমরান। ওই সময়সীমা ফুরনোর আগে ইসলামাবাদ দায়রা আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: তিন টুকরো হবে পাকিস্তান! বর্তমান সরকারের কাজে তীব্র ক্ষোভ ইমরানের]

সূত্রের খবর, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগও আনা হতে পারে ইমরানের (Imran Khan) বিরুদ্ধে। সোমবার ইসলামাবাদে কোর কমিটির বৈঠকে যোগ দিতে আসেন ইমরান। বানি গালার বাসভবনেই এই বৈঠক বসবে। ইমরান এবং তাঁর দলের অন্যতম নেতা শাহ মেহমুদ কুরেশি ইতিমধ্যেই পাক ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, পাক সরকারের বিরুদ্ধেও লাগাতার বিক্ষোভ দেখিয়ে চলেছেন প্রাক্তন ক্রিকেটার। তাঁকে এমন দাবিও করতে দেখা গিয়েছে যে, পাকিস্তান (Pakistan) যেভাবে ‘চোর’দের হাতে চলে গেল তা দেখে তিনি শিউরে উঠেছিলেন। হতাশ ইমরানকে বলতে শোনা যায়, এই সব লোকেদের হাতে ক্ষমতা তুলে দেওয়ার থেকে পাকিস্তানে পরমাণু বোমা ফেললে ভাল হত। মতে, যাঁদের হাতে ক্ষমতা গিয়েছে তাঁরা এবার দেশটার সমস্ত প্রতিষ্ঠান ও বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দেবে। তিনি প্রশ্ন তোলেন, কোন সরকারি সংগঠনের ক্ষমতা হবে সেই ‘অপরাধী’দের বিচার করার।

[আরও পড়ুন: স্বামীকে বেঁধে রেখে তাঁর সামনেই অন্তঃসত্ত্বাকে গণধর্ষণ, অমানবিক ঘটনা পাকিস্তানে]

Advertisement
Next