Advertisement

আমেরিকায় বন্দুকবাজের হামলায় নিহত ৪ ভারতীয় বংশোদ্ভূত শিখ, শোকপ্রকাশ জয়শংকরের

08:35 AM Apr 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার ইন্ডিয়ানাপোলিসে বন্দুকবাজের হামলায় নিহতদের মধ্যে রয়েছেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। গোটা ঘটনার উপর নজর রাখছে ভারতীয় দূতাবাস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: রণতরীর উদ্বোধনী অনুষ্ঠানে স্বল্প পোশাকে নাচ ঘিরে তুঙ্গে বিতর্ক, ভিডিও ভাইরাল]

শুক্রবার ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। ওই সংস্থাটির কর্মীদের উপর গুলিবর্ষণ করে ১৯ বছরের ব্রান্ডন স্কট হোল নামের এক তরুণ। ওই হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। তার মধ্যে রয়েছেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। এদিকে, হামলার পরই আত্মহত্যা করে ওই বন্দুকবাজ। তবে কী কারণে হঠাৎ ওই ব্যক্তি গুলি চালিয়ে এত জনকে মেরে ফেললেন তা স্পষ্ট করে জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত, ফেডেক্সের কর্মীদের মধ্যে প্রায় নব্বই শতাংশই ভারতীয় বংশোদ্ভূত। ফলে এই হামলার নেপথ্যে বর্ণবিদ্বেষ থাকতে পারে বলেও মনে করছেন তদন্তকারীদের একাংশ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। গোটা ঘটনার উপর নজর রাখছে ভারতীয় দূতবাস। এই ঘটনার প্রেক্ষিতে এক বিবৃতিতে বিদেশমন্ত্রী বলেন, “চিকাগোয় আমাদের কনসুলেট জেনারেল সেখানকার মেয়র তথা স্থানীয় প্রশাসনের সঙ্গে গোটা ঘটনার উপর নজর রাখছেন। এর আগে গত মাসের শেষের দিকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার (California) একটি অফিস বিল্ডিংয়ে গুলি চলে। সেখানে বন্দুকবাজের হামলায় এক শিশু-সহ ৪ জনের মৃত্যু হয়। তার আগে ২২ মার্চ কলোরাডোর এক মুদিখানার দোকানে গুলি চলে, মৃত্যু হয় ১০ জনের। তারও সপ্তাহখানেক আগে জর্জিয়ার অটলান্টায় এক ব্যক্তি, ৮ জনকে গুলি করে মারেন। একটি হিসাবে জানা গিয়েছে, আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় বন্দুকবাজের হামলায়। যার মধ্যে আবার একটা বড় অংশ আত্মহত্যাকারী।

[আরও পড়ুন: সে কী! জুম মিটিং চলাকালীন নগ্ন হয়েই ক্যামেরার সামনে চলে এলেন কানাডার সাংসদ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next