ক্যালিফোর্নিয়ার চার্চে ঢুকে গুলি এশীয় বংশোদ্ভুত বন্দুকবাজের, নিহত ১, জখম বেশ কয়েকজন

10:47 AM May 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউ ইয়র্কের পর ক্যালিফোর্নিয়া (California)। বন্দুকবাজের দাপট থামছেই না মার্কিন মুলুকে। এবার দক্ষিণ ক্যালিফোর্নিয়ার গির্জায় ঢুকে এলোপাথাড়ি গুলি (Shooting) চালাল বন্দুকবাজ। তাতে মৃত্যু হয়েছে একজনের, আহত কমপক্ষে ৫। এঁরা সকলেই গুরুতর জখম বলে জানা গিয়েছে। চার্চে (Church) যাঁরা ছিলেন, তাঁদের হাতেই আটক হয় বন্দুকবাজ। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছে বলে খবর।

Advertisement

জানা গিয়েছে, রবিবার গির্জায় প্রার্থনার পর ছোট করে লাগোয়া ব্যাঙ্কোয়েট হলে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল। সেখানে জমায়েত হয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। মধ্যাহ্নভোজের ঠিক আগে আচমকা সেখানে বন্দুক হাতে ঢুকে পড়ে এক ব্যক্তি। গুলি চালাতে শুরু করে। তাকে কোনওক্রমে থামিয়ে আটক করে রাখেন বাসিন্দারা। জানা গিয়েছে, বন্দুকবাজের বয়স ষাটের কাছাকাছি। সে এশীয় (Asia) বংশোদ্ভুত।

Advertising
Advertising

[আরও পড়ুন: বউবাজারের ফ্ল্যাট ছাড়ার ভাবনা বিধায়ক তাপস রায়ের, আরও ২টি বাড়ি ভাঙার তোড়জোড়]

পুলিশ সূত্রে খবর, দক্ষিণ ক্যালিফোর্নিয়ার মফস্বল এলাকা লাগুনা উডসের এই চার্চের আশেপাশের বাসিন্দারা বেশিরভাগই প্রবীণ। তা সত্ত্বেও তাঁরা যে সাহস করে বন্দুকবাজকে ধরে ফেলেছেন, এর জন্য তাঁদের সাধুবাদ জানিয়েছে পুলিশ। তদন্তে নেমে বন্দুকবাজের কাছ থেকে আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করেছে পুলিশ। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার পাশাপাশি অন্তত ৩০ থেকে ৪০ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অফলাইন ক্লাস হলেও কল্যাণী, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে অনলাইনে, জারি বিজ্ঞপ্তি]

শনিবার সন্ধেয় নিউ ইয়র্কের (New York) সুপার মার্কেটে ঢুকে এলোপাথারি গুলি চালিয়ে ১০ জনকে নিহত করে বছর আঠাশের যুবক। জখম হন আরও ৩ জন। হতাহতদের মধ্যে অধিকাংশই কৃষ্ণাঙ্গ। পুলিশি তৎপরতায় শেষপর্যন্ত আত্মসমপর্ণ করে ওই যুবক। প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, বর্ণবিদ্বেষের জেরেই এই হামলা। এর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ক্যালিফোর্নিয়ার চার্চে বন্দুকবাজের দাপট।

Advertisement
Next