shono
Advertisement

‘পাকিস্তানে অশান্তি ছড়াতে ইসলামিক জঙ্গিদের মদত দিচ্ছে ভারত’, অভিযোগ ইমরান খানের

সন্ত্রাসবাদীদের মদতদাতার মুখে এই কথা শুনে হতবাক সবাই।
Posted: 10:05 AM Jan 11, 2021Updated: 10:08 AM Jan 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই বালুচিস্তানের শিয়া হাজারে সম্প্রদায়ের ১১ জন খনি শ্রমিককে হত্যা করে জঙ্গিরা। এই ঘটনার জেরে এখনও টানাপোড়েন চলছে। এর মাঝেই আচমকা পাকিস্তানে অশান্তি ছড়ানোর জন্য ভারত আইএসআইএস জঙ্গিদের মদত দিচ্ছে বলে অভিযোগ করলেন ইমরান খান। তাঁর এই আজব দাবির জেরে হাসির রোল উঠেছে বিশ্বজুড়ে। যে পাকিস্তানকে সন্ত্রাসের আঁতুড়ঘর বলেই লোকে চেনে তাদের প্রধানমন্ত্রীর মুখে এই ধরনের মন্তব্য শুনে হতবাক সবাই।

Advertisement

রবিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আয়োজিত একটি অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে প্রসঙ্গক্রমে বালুচিস্তানের মাচ এলাকায় খুন হওয়া ১১ জন খনি শ্রমিকের বিষয়টি উত্থাপন করেন কয়েকজন সাংবাদিক। এর উত্তরে ইমরান বলেন, ১৯৮০ সালের পর থেকেই আফগান জঙ্গিদের কারণে বালুচিস্তানে সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। এর ফলে প্রচুর ক্ষতির সম্মুখীন হচ্ছে পাকিস্তান। ওই জঙ্গিরা বেশিরভাগ ক্ষেত্রেই শিয়া হাজারে সম্প্রদায়ের মানুষকে নিজেদের টার্গেট বানাচ্ছে।

[আরও পড়ুন: শিকাগোয় বন্দুকবাজের হামলা, হত তিন, হামলার কারণ নিয়ে ধন্দে পুলিশ]

এরপরই বালুচিস্তানের মাচ এলাকায় ঘটে যাওয়া খনি শ্রমিকদের হত্যাকাণ্ডের পিছনে ভারতের হাত রয়েছে বলে অভিযোগ করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এপ্রসঙ্গে তিনি বলেন, ওখানে যে হামলার ঘটনা ঘটেছে তার দায় স্বীকার করেছে আইএসআইএস (ISIS)। আর তদন্তে নেমে আমাদের নিরাপত্তা সংস্থার সমস্ত আধিকারিকরা জানিয়েছেন যে এই ঘটনায় ইসলামিক জঙ্গিদের মদত দিয়েছে ভারত। আসলে তাদের মাধ্যমেই পাকিস্তানে অশান্তি ছড়াতে চাইছে ভারতের নরেন্দ্র মোদির সরকার।

[আরও পড়ুন: ২৬/১১ হামলায় লাকভিকে দোষী সাব্যস্ত করা হোক, পাকিস্তানের উপর চাপ জারি আমেরিকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement