দু’মাস আগে মৃত সেনেটরকে খুঁজলেন বাইডেন! বেফাঁস মন্তব্যে অস্বস্তিতে হোয়াইট হাউস

05:04 PM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেফাঁস মন্তব্য করে ফের বিপাকে পড়লেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একটি সভায় গিয়ে এক মৃত সেনেটরের খোঁজ করছিলেন তিনি। বেশ কিছুদিন ধরেই মাঝে মাঝেই অসংলগ্ন কথা বার্তা বলছেন বাইডেন। বুধবারও একই ধরনের কথা বলেছেন তিনি। প্রসঙ্গত, যে সেনেটরের খোঁজ করছিলেন বাইডেন, তিনি দু’মাস আগে মারা গিয়েছেন। তাঁর মৃত্যুতে শোকবার্তাও দিয়েছিলেন বাইডেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বুধবার একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন বাইডেন। সেই অনুষ্ঠানের মূল উদ্যোক্তাদের মধ্যে অন্যতম ছিলেন মৃত সেনেটর জ্যাকি ওয়ালরস্কি। তিনি বারবার অনুরোধ করার ফলেই বিভেদ ভুলে সমস্ত সেনেটররা এই অনুষ্ঠানটি আয়োজন করেছিলেন। সেখানে গিয়ে বাইডেন বলেন, “জ্যাকি, তুমি কী এখানে আছ? কোথায় জ্যাকি? আমি তো ভেবেছিলাম ও এখানে থাকবে।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: অধিকৃত ইউক্রেনে গণভোট রাশিয়ার, কী মত ভারতের? মুখ খুললেন জয়শংকর]

প্রসঙ্গত, গত ৩ আগস্ট একটি গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে জ্যাকি-সহ আরও দু’জনের। সেই মর্মান্তিক ঘটনার পরে শোকপ্রকাশ করেছিলেন সস্ত্রীক বাইডেন। বিরোধী দলের জনপ্রতিনিধি হওয়া সত্বেও সমস্ত সেনেটরের কাছে জনপ্রিয় ছিলেন জ্যাকি, সেই কথাও শোনা গিয়েছে বাইডেনের মুখে। এতকিছুর পরেও কী করে বাইডেন একজন মৃত সেনেটরের খোঁজ করেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই ঘটনা নিয়ে হোয়াইট হাউসের কাছে প্রশ্ন করা হলেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

নির্বাচনে জয়ের সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়ে ফেলেছিলেন জো বাইডেন। আমেরিকার ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হিসাবে শপথ নিয়েছিলেন তিনি। কিন্তু সাম্প্রতিক কালে মার্কিন রাজনৈতিক মহলেই প্রশ্ন উঠছে বাইডেনকে নিয়ে। আর কতদিন তাঁকে দেশের সর্বোচ্চ প্রশাসনিক পদে রাখা যাবে? আগামী নভেম্বর মাসেই আশি বছর পূর্ণ হবে বাইডেনের। বয়সের কারণে শরীর দুর্বল হয়ে পড়ছে তাঁর। তা সত্বেও ২০২৪ সালের আগামী নির্বাচনে লড়তে চান তিনি। কিন্তু তাঁর দল ডেমোক্র্যাট কি আদৌ সেই প্রস্তাবে রাজি হবে? টানাপোড়েন বাড়ছে শাসক দলের মধ্যেই। তার মধ্যেই বাইডেনের বেফাঁস মন্তব্য দলের অস্বস্তি বাড়াচ্ছে।

[আরও পড়ুন:ইরাকে ভয়াবহ হামলা ইরানের, মৃত অন্তত ১৩, বিক্ষোভ থেকে নজর ঘোরাতে যুদ্ধের আশ্রয়!]

Advertisement
Next