shono
Advertisement

প্রচণ্ড গরম দোহায়, স্কুলবাসে আটকে দমবন্ধ হয়ে মৃত্যু কেরলের শিশুর

ঘটনার বিশদ তদন্ত করতে নির্দেশ দিয়েছে দোহার শিক্ষামন্ত্রক।
Posted: 03:26 PM Sep 13, 2022Updated: 03:48 PM Sep 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে স্কুলবাসেই মৃত্যুর কোলে ঢলে পড়ল এক শিশু।চার বছর বয়সি ওই শিশুটি প্রচণ্ড গরমে অজ্ঞান হয়ে বাসের মধ্যে পড়েছিল। কিন্তু বাসচালক বা তাঁর সহকারী কেউই বুঝতে পারেননি, তালাবন্ধ বাসের মধ্যে আটকে রয়েছে শিশুটি। পরে দরজা খুলে তাঁরা দেখেন, শিশুটির দেহে প্রাণের চিহ্নমাত্র নেই।

Advertisement

শিশুটি ভারতীয়। কর্মসূত্রে দোহায় (Doha) থাকেন কেরল নিবাসী শিশুটির মা-বাবা। জানা গিয়েছে, মিনসা মরিয়ম জেকব নামে শিশুটি (Kerala Student) নার্সারির পড়ুয়া ছিল। রবিবার স্কুলে যাওয়ার সময়ে বাসের মধ্যেই অসুস্থ হয়ে পড়ে মরিয়ম। প্রচণ্ড গরমের কারণে তার দমবন্ধ হয়ে গিয়েছিল। বাসের মধ্যেই অসুস্থ হয়ে পড়েছিল সে। কিন্তু ঘটনাটি বাসের কারওরই নজরে আসেনি। সকলে নেমে যাওয়ার পরে বাসটি তালাবন্ধ করে চালক ও সহকারীরা চলে যান।

[আরও পড়ুন: ফের যুদ্ধে জড়াল আর্মেনিয়া-আজারবাইজান, রক্তাক্ত নাগর্নো-কারাবাখ, মৃত অন্তত ৪৯]

কিছুক্ষণ পরে ফিরে এসে অচৈতন্য অবস্থায় শিশুটিকে দেখতে পান চালকরা। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। এই ঘটনায় শোকপ্রকাশ করেছে দোহার শিক্ষামন্ত্রক। সেই সঙ্গে ঘটনার বিশদ তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে স্থানীয় পুলিশকে। দোহার তরফে জানানো হয়েছে, এই ঘটনায় দোষীদের সর্বোচ্চ সাজা দেওয়া হবে।

শোকার্ত পরিবারের পাশে দাঁড়িয়ে দোহার শিক্ষামন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, পড়ুয়াদের নিরাপত্তা এবং সুরক্ষা সংক্রান্ত নিয়মগুলি যেন সঠিক ভাবে মেনে চলা হয়, সেই বিষয়টি নিশ্চিত করতে সক্রিয় হবে সরকার। প্রসঙ্গত, মৃত শিশুটির মা-বাবা কেরলের (Kerala) কোট্টায়াম জেলার বাসিন্দা। আপাতত দোহা সরকারের উদ্যোগে মৃত শিশুটির দেহ কেরলে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে। 

[আরও পড়ুন: বুনো প্রাণী পোষাই কাল! অস্ট্রেলিয়ায় ক্যাঙারুর হামলায় মৃত্যু বৃদ্ধের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement