shono
Advertisement

প্রথমদিন ৩২ কিমি পায়ে হেঁটে কাজে এলেন যুবক, তারপর যা হল…

কী হল জানেন? The post প্রথমদিন ৩২ কিমি পায়ে হেঁটে কাজে এলেন যুবক, তারপর যা হল… appeared first on Sangbad Pratidin.
Posted: 07:35 PM Jul 20, 2018Updated: 08:05 PM Jul 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্য সবার সুপ্রসন্ন হয় না। সবার কপালে লটারি পাওয়া লেখা থাকে না। তবে পরিশ্রমের কোনও বিকল্প নেই। কষ্ট করলে কেষ্ট কখনও না কখনও মিলে যায়। কিন্তু চাকরির প্রথম দিনেই যে এভাবে পেয়ে যাবেন, তা বোধহয় স্বপ্নেও ভাবতে পারেননি আলাবামার ওয়াল্টার কার। চাকরি যোগ দেওয়ার প্রথম দিনেই যে পুরস্কার তিনি পেলেন, তা সারাজীবনের সম্পদ হয়ে মনের মণিকোঠায় থেকে যাবে যুবকের।

Advertisement

চাকরির প্রথম দিনটা সকলের কাছেই বিশেষ। খুব বেশি ভুলো মন না হলে অনেকেই বলতে পারবেন, সেদিনটা কেমন কেটেছিল। তবে আলাবামার যুবকের সঙ্গে যা হল, তা হয়তো কারও সঙ্গেই ঘটেনি। চাকরিতে যোগ দেওয়ার প্রথমদিনই পুরস্কার হিসেবে আস্ত একটি গাড়ি পেলেন যুবক। আর এই গাড়ি তাঁকে উপহার হিসেবে দিলেন কোম্পানির সিইও। না, কোনও রূপকথার গালগল্প নয়, এ ঘোর বাস্তব। মার্কিন মুলুকের বাসিন্দাদের মুখে মুখে ছড়িয়ে পড়েছে এই ঘটনা। ভাইরাল হয়েছে গাড়ি পাওয়ার সেই দৃশ্য।

[চড়ছে উত্তেজনা, ট্রাম্প-পুতিন বৈঠকের পরেই গোপন হাতিয়ার প্রকাশ্যে আনল রাশিয়া]

কিন্তু কেন এই উপহার পেলেন যুবক? কেবল কর্তব্যবোধ ও নিষ্ঠার জোরে। জানা গিয়েছে, যেদিন কাজে যোগ দেওয়ার কথা ছিল, সেদিনই ওয়াল্টারের গাড়িটি খারাপ হয়ে যায়। আলাবামার যে স্থানে ওয়াল্টার থাকেন সেখান থেকে তাঁর নতুন অফিস বেলহপস-এর দূরত্ব প্রায় ৩২ কিলোমিটার। কেবল সময়ে অফিসে পৌঁছাতে হবে বলে হাঁটতে শুরু করেন যুবক। রাত থাকতেই অফিসের উদ্দেশ্যে রওনা দেন তিনি। প্রায় চার ঘণ্টা হাঁটার পর যখন ভোর আসন্ন। টহলদারি পুলিশের গাড়ি তাঁকে দেখতে পায়। পুলিশকর্মীরা তাঁকে প্রশ্ন করলে, পুরো ঘটনা খুলে বলেন ওয়াল্টার। এক পুলিশকর্মীই তাঁর কাহিনি সোশ্যাল মিডিয়া মারফত জানান। সেই কাহিনি ভাইরাল হতে সময় লাগেনি। জানতে পারেন বেলহপস-এর সিইও লিউক মার্কলিনও। নতুন কর্মীর কাজের পুরস্কার হিসেবে সঙ্গে সঙ্গে একটি গাড়ি উপহার হিসেবে দেন তিনি। সেই ভিডিও-ও এখন ভাইরাল।

 

[এডস আক্রান্ত রোগীর রক্তে আঁকা ডায়নার ছবি ভাইরাল]

The post প্রথমদিন ৩২ কিমি পায়ে হেঁটে কাজে এলেন যুবক, তারপর যা হল… appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement