Narendra Modi: ‘আপনাকে স্বাগত’, জাপানি বালকের মুখে হিন্দি শুনে অভিভূত মোদি

12:36 PM May 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোয়াড সম্মেলনে যোগ দিতে জাপানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেখানে বেশ কিছু বাচ্চাদের সঙ্গে দেখা করেন তিনি। সেই দলে ভারতীয়দের সঙ্গে জাপানি (Japanese Kid) বালক-বালিকারাও ছিল। একাধিক ছবি এঁকে নিয়ে এসেছিল সেই বাচ্চাগুলি। তাদের ছবিতে অটোগ্রাফ দেন তিনি। সেখানেই এক জাপানি বালকের সঙ্গে হিন্দিতে কথা বলেন মোদি।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে প্রকাশ করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, হোটেলের বাইরে বাচ্চাদের সঙ্গে কথা বলছেন মোদি। সেখানেই এক জাপানি বালক কথা বলে প্রধানমন্ত্রীর সঙ্গে। “জাপানে আপনাকে স্বাগত জানাই”, জাপানি বালকের মুখে সুন্দর হিন্দি শুনে স্বভাবতই অভিভূত হয়ে পড়েন মোদি।

[আরও পড়ুন: লক্ষ্য আইনশৃঙ্খলায় উন্নতি, জরুরি অবস্থা প্রত্যাহার শ্রীলঙ্কায়]

বাচ্ছাটিকে জিজ্ঞাসা করেন, “এত ভাল হিন্দি শিখলে কোথা থেকে?” ভারতীয় বন্ধুদের থেকেই শিখেছে হিন্দি, জানাল বাচ্চাটি। ভারতীয় পতাকার ছবি এঁকে এনেছিল ওই বালক। সেই ছবির উপরে হিন্দি এবং জাপানি ভাষায় কিছু লেখা ছিল। সেই ছবিই মোদির হাতে তুলে দিয়ে স্বাগত জানায় ওই বালক। সেই ছবি দেখে খুশি হয়ে অটোগ্রাফ দেন তিনি। 

Advertising
Advertising

এছাড়া আরও একটি বাচ্চা মেয়ে মোদির ছবি এঁকে নিয়ে এসেছিল। সেই ছবি দেখেও খুশি হয়ে অটোগ্রাফ দেন মোদি। হোটেলের বাইরে অনেকেই প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন। প্ল্যাকার্ডগুলিতে বিভিন্ন ভারতীয় ভাষায় লেখা ছিল ‘স্বাগত’। 

জাপান, আমেরিকা এবং অস্ট্রেলিয়ার সঙ্গে পারস্পরিক সম্পর্কের জোট হল কোয়াড (QUAD)। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদি। সদ্য নির্বাচিত অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজও উপস্থিত থাকবেন কোয়াড সম্মেলনে।

[আরও পড়ুন: জ্বালানিতে কর ছাড়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমবে ১০ শতাংশ, দাবি ব্যবসায়ী সংগঠনের]

Advertisement
Next